Breaking News

সৌদির ক্লাবকে পাঁচ গোল দিয়ে আবারও বিশ্বচ্যাম্পিয়ন ‘রিয়াল মাদ্রিদ’

ক্লাব বিশ্বকাপের ফাইনালে সৌদি আরবের আল-হিলালের জালে পাঁচ গোল দিয়ে আবারও বিশ্বচ্যাম্পিয়ন হয়েছে রিয়াল মাদ্রিদ। যা স্প্যানিশ জায়ান্টদের পঞ্চম বিশ্ব শিরোপা। শনিবার (১১ ফেব্রুয়ারি) মরক্কোর প্রিন্স মৌলে আব্দুল্লেহ স্টেডিয়ামে শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হয় রিয়াল মাদ্রিদ ও আল-হিলাল।

এ ম্যাচটি রিয়াল জিতে নিয়েছে ৫-৩ গোলের ব্যবধানে। ম্যাচটিতে লস ব্লানকোসদের হয়ে জোড়া গোল করেছেন ভিনিসিয়ুস জুনিয়র এবং ফেদ্রিকো ভালভার্দে। অপর গোলটি করেছেন করিম বেনজমা।

অপরদিকে আল-হিলালের হয়ে দুটি গোল করেছেন লুসিয়ানো ভিয়েত্তো। দলের হয়ে অন্য গোলটি করেছেন মুসা মারেগা। এদিকে পঞ্চমবারের মতো ক্লাব বিশ্বকাপের শিরোপা জেতার মাধ্যমে শিরোপা জয়ের সেঞ্চুরি করেছে রিয়াল মাদ্রিদ।

এই ১০০ শিরোপার মধ্যে রয়েছে ৩৫টি লা লিগা, ১৯টি কোপা দেল রে এবং ১৪টি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। সৌদি আরবের আল-হিলাল ২০২১ সালে এশিয়ান চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে।

২০২২ ক্লাব বিশ্বকাপের ফাইনালে ওঠার পথে তারা হারায় ওয়াদাদ কাসব্লাঙ্কা এবং ফ্লামেঙ্গোর মতো শক্তিশালী দলকে। তবে রিয়াল মাদ্রিদের বিরুদ্ধে জ্বলে ওঠতে পারেনি তারা। ম্যাচটিতে ১৩ মিনিটের মাথায় রিয়ালকে এগিয়ে নেন ভিনিসিয়ুস।

এরপর ১৮ মিনিটে ব্যবধান বাড়ান ভালভার্দে। তবে ২৬ মিনিটে আল হিলালের মুসা একটি গোল করে ব্যবধান কমান। এরপর ৫৪ মিনিটে করিম বেনজেমা এবং ৫৮ মিনিটে ভালভার্দে আবারও গোল করে রিয়ালকে শক্ত অবস্থানে নিয়ে যান।

এরপর ৬৩ মিনিটে লুসিয়ানোর গোলে আরেকবার ব্যবধান কমায় আল-হিলাল। কিন্তু ৬৯ মিনিটে ভিনিসিয়ুদ নিজের দ্বিতীয় গোল করে রিয়ালের শিরোপা নিশ্চিত করে ফেলেন।

ম্যাচের ৭৯ মিনিটে লুসিয়ানো নিজের দ্বিতীয় গোল করে শুধু ব্যবধানই কমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *