Breaking News

সুর্যকুমারের বিধ্বংসী ব্যাটিংয়ে হংকংকে পাহাড় সমান রানের লক্ষ্য দিলো ভারত

ভারতের মত শক্তিশালী দলকে শুরুতে বেশ চেপেই ধরেছিল হংকং বোলাররা। যে কারণে ভারতের স্কোরবোর্ডে প্রথম ১০০ রান উঠতে লেগেছে ১৩.৩ ওভার। পরের ৬.৩ ওভারে (৩৯ বলে) বিরাট কোহলিরা তুলেছে আরও ৯২ রান।

সব মিলিয়ে জয়ের জন্য হংকং পেলো ১৯৩ রানের বিশাল এক লক্ষ্য। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ভারতকেই ব্যাট করার আমন্ত্রণ জানায় হংকং।

টস হেরে ব্যাট করতে নেমে হংকংয়ের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে রানের চাকা খুব বেশি সচল রাখতে পারছিল না ভারতীয় ব্যাটাররা। হংকং বলে যেভাবে স্কোরবোর্ডকে রান বন্যায় ভাসিয়ে দেয়ার কথা ছিল ভারতের, তেমনটা হচ্ছিল না।

মূলত হংকংয়ের মত বিশ্বি ক্রিকেটে পিছিয়ে থাকা দলের সামনেও শুরুতে অনেকটা চুপসে গিয়েছিল ভারতের মত মহা শক্তিশালী ক্রিকেট পরাশক্তির ব্যাটিং।

লোকেশ রাহুল, রোহিত শর্মার মত মারকাটারি ব্যাটারদের অনেকটাই প্যাকেট করে ফেলেছিল হংকং বোলাররা। লোকেশ রাহুলের মত ব্যাটার ৩৯ বল খেলে করেছেন ৩৬ রান।

স্ট্রাইক রেট ৯৩.৩০ করে। ১৩ বল খেলে ২১ রান করে আউট হয়ে যান রোহিত শর্মা। এরপর জুটি বাধেন বিরাট কোহলি এবং সুর্যকুমার যাদব। তারাও শুরুতে খুব একটা হাত খুলে খেলতে পারছিলেন না।

তবে ১৪তম ওভার থেকে মারমুখি হয়ে ওঠেন কোহলি এবং সুর্যকুমার যাদব। দু’জনের ব্যাট থেকেই এলো দুর্দান্ত দুটি হাফ সেঞ্চুরি। এ দু’জনের ব্যাটে ঝড়ের সামনে শেষ মুহূর্তে খড়কুটোর মত উড়ে যায় হংকং বোলিং।

৪৪ বলে ৫৯ রান করে অপরাজিত থাকেন কোহলি এবং ২৬ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন সুর্যকুমার যাদব। তার ব্যাটিংয়ের স্ট্রাইক রেট ২৬১.৫৩ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *