Breaking News

এখন থেকে মুস্তাফিজ আর অটো চয়েজ থাকছেন না : সুজন

এখন থেকে মুস্তাফিজ আর অটো চয়েজ থাকছেন না বলে জানালেন সুজন। ম্যাচটা বাংলাদেশের পক্ষেই ছিল। মনে হচ্ছিল বুঝি আফগানিস্তানকে হারিয়েই দেবে দল। যখন প্রতিপক্ষ চাপের মুখে তখনই কিনা এক ওভারে ১৭ রান দিলেন মুস্তাফিজুর রহমান। সেখান থেকেই বাংলাদেশের খেই হারানোর শুরু।

মঙ্গলবার এশিয়া কাপের ওই ম্যাচে শেষ পর্যন্ত আফগানিস্তানের কাছে হেরেই যায় টাইগাররা। এরপরই সমালোচনার তোপে ‘দ্য ফিজ’। শ্রীলঙ্কার বিপক্ষে বৃহস্পতিবারের গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি একাদশে জায়গা হারাবেন কিনা এমন প্রশ্নও উঠেছে।

এই প্রশ্নের উত্তরও এসেছে। আজ বুধবার (৩১ আগস্ট) দুবাইয়ে সংবাদ সম্মেলনে দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘মুস্তাফিজকে অটো চয়েজ ভাবার সময় শেষ হয়েছে।

২০১৫ সালে অভিষেকের পর থেকেই বাংলাদেশ দলে ‘অটো চয়েজে’ পরিণত হন মুস্তাফিজ। মাশরাফি-পরবর্তী সময়ে বাংলাদেশ দলে সবচেয়ে নিয়মিত পেসার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন তিনি।

শুরুর কয়েক বছর জাতীয় দল এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-টোয়েন্টি লিগগুলোতে পারফর্ম করে সুনাম কুড়ান এই বাঁহাতি পেসার। দেশে-বিদেশে তার কদর বাড়ে বৈ কমে না।

তবে সাম্প্রতিক সময়ে মুস্তাফিজের ফর্মে ভাঁটা পড়েছে। যে ডেথ ওভারে তার কাটারে হাঁসফাঁস করতেন ব্যাটসম্যানরা, সেখানে এখন ডেথ ওভারে রীতিমত তুলোধুনো হচ্ছেন।

আফগানিস্তানের বিপক্ষে ৩ ওভার বোলিং করে ওভারপ্রতি ১০ গড়ে দিয়েছেন ৩০ রান, ছিলেন উইকেটশূন্য। তাই দলে অঘোষিতভাবে মুস্তাফিজের পাকা জায়গা এখন নড়বড়ে হয়ে উঠেছে। সুজনের কথায়ও সেটারই ইঙ্গিত মিলেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *