Breaking News

সবাইকে পেছনে ফেলে আইসিসির মাসসেরা খেলোয়াড় হলেন ‘কোহলি’

অক্টোবর মাসে দুর্দান্ত পারফরম্যান্সে আইসিসির মাসসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের বিরাট কোহলি। সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে তিনি পেছনে ফেলেছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলারকে।

সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। অক্টোবর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপে চারটি ম্যাচে ২২০ রান করেছেন কোহলি। গড় ১১০.০০।

প্রথম ম্যাচেই পাকিস্তানের বিপক্ষে করেছিলেন ৫৩ বলে ৮২ রান। পরের ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষেও অর্ধশতরান করেছিলেন তিনি। ৪৪ বলে ৬২ রানের ইনিংস খেলেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

দু’টি ম্যাচেই অপরাজিত ছিলেন তিনি। তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার ম্যাচে রান রাননি কোহলি। ১১ বলে ১২ রান করে সাজঘরে ফেরেন তিনি। বাংলাদেশের বিপক্ষে তৃতীয় অর্ধশতরান আসে কোহলির ব্যাট থেকে।

৪৪ বলে ৬৪ রান করেন তিনি। পুরস্কার জিতে কোহলি বলেছেন, ‘অক্টোবরের আইসিসি মাসসেরা খেলোয়াড় নির্বাচিত হতে পারা আমার জন্য অনেক সম্মানের।

বিশ্বের অগণিত ভক্ত ও প্যানেল আমাকে সেরা খেলোয়াড় হিসেবে বাছাই করা আমার জন্য অনেক সম্মানের। অন্য মনোনীত খেলোয়াড়দের প্রতি আমি শ্রদ্ধা জানাই এবং আমার সতীর্থদেরও,

যারা আমার সামর্থ্যের সেরাটা দিতে সমর্থন করে গেছে। এদিকে মেয়েদের ক্যাটাগরিতে সেরা হয়েছেন পাকিস্তানের অলরাউন্ডার নিদা দার। অক্টোবরে নারী এশিয়া কাপে অসাধারণ পারফরম্যান্স করেন তিনি।

৬ ম্যাচে ৭২.৫০ গড়ে ১৪৫ রান এবং ৮ উইকেট নিয়ে ভারতের এশিয়া কাপ জয়ী জেমিমা রদ্রিগেস ও দীপ্তি শর্মাকে হারিয়ে এই পুরস্কার জিতলেন নিদা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *