Breaking News

অতীতে করা ১৫ বছরের আগের রেকর্ড ভাঙলেন লিটন-মুশফিক

এর আগে অতীতে করা ১৫ বছরের আগের রেকর্ড ভাঙলেন লিটন-মুশফিক। ঢাকা টেস্টে শক্ত জুটিতে বাংলাদেশকে পথ দেখালেন লিটন দাস ও মুশফিকুর রহিম। চাপের মুখে দাঁড়িয়ে দুজন মিলে উপহার দিলেন চমৎকার জুটি।

নিজেদের ইনিংস গড়ার পথেই ১৫ বছর আগের রেকর্ড ভাঙলেন দুই ব্যাটার। নতুন রেকর্ড গড়ে ষষ্ঠ উইকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের জুটি উপহার দিলেন মুশফিক ও লিটন।

অবশ্য এর আগের রেকর্ডেও ছিল মুশফিকের নাম। ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে পি সারা ওভারে মোহাম্মদ আশরাফুলের সঙ্গে ১৯১ রানের জুটি গড়েছিলেন মুশফিক। এতদিন পর্যন্ত ষষ্ঠ উইকেটে এটাই ছিল বাংলাদেশের সর্বোচ্চ জুটি।

এবার এই শ্রীলঙ্কার বিপক্ষেই ১৫ বছর আগের রেকর্ড ভেঙে নতুন রেকর্ডের জন্ম দিলেন লিটন-মুশফিক। শুধু তাই নয়, ষষ্ঠ উইকেটে প্রথমবার বাংলাদেশকে ২০০ ছাড়ানো জুটি উপহার দিলেন লিটন-মুশফিক।

এ ছাড়া ২৫ রানের মধ্যে ৫ উইকেট হারানোর পর টেস্ট ক্রিকেটের ইতিহাসে শতরানের জুটিও ছিল না আগে। মিরপুর শেরেবাংলায় সেই কঠিন কাজটাই করলেন দুই বাংলাদেশি ব্যাটার।

আজ সোমবার দিনের তৃতীয় সেশনে ২৫৮ বলে আসে জুটির দুইশ স্পর্শ করেন লিটন-মুশফিক। যাতে লিটনের ছিল ১১৬ রান আর মুশফিকের অবদান ৮০।

আজ প্রথম সেশনটা মোটেই ভালো কাটেনি বাংলাদেশের। স্কোরবোর্ডে ২৪ রান তুলতেই পাঁচ ব্যাটারকে হারিয়ে ফেলে বাংলাদেশ। এমন কঠিন মুহূর্তে দলের ঢাল হয়ে দাঁড়ান মুশফিক ও লিটন।

শক্ত জুটিতে বাংলাদেশকে পথ দেখান দুজন। এই জুটিতে ভর করেই দিনের তৃতীয় সেশনে লড়ছে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *