Breaking News

এই বিশ্বকাপে আমাদের এমন কিছু করার সামর্থ্য আছে যা আগে করিনি: ক্যাপ্টেন সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে বাংলাদেশের একটি জয়ের প্রতীক্ষাও দীর্ঘদিনের। এবার সরাসরি এই পর্বে খেলছে টাইগাররা। সোমবার প্রথম ম্যাচে প্রতিপক্ষ নেদারল্যান্ড।

এর আগে সংবাদ সম্মেলনে এসে অধিনায়ক সাকিব আল হাসান শোনালেন আশার বাণী। গত কয়েক মাস ধরে দেশের ক্রিকেটে নতুন কিছুর কথা শোনা যাচ্ছে, তবে মাঠে দেখা যাচ্ছে না তার প্রতিফলন।

সর্বশেষ ত্রিদেশীয় সিরিজেও সব ম্যাচ হেরেছে বাংলাদেশ। সাকিব অবশ্য বলছেন, এবার তাদের এমন কিছু করার সামর্থ্য আছে যেটা আগে কখনো করেননি তারা।

অধিনায়ক ও ক্রিকেটার হিসেবে পারফর্ম করার চ্যালেঞ্জ নিয়ে জানতে চাইলে তিনি বলেছেন, ‘এটা একটা মজার বিষয় যে একটা চ্যালেঞ্জ… আপনার কথামতো একটা চ্যালেঞ্জ আছে।

যদিও আমি এ ধরনের কখনও কোনো চিন্তা করিনি যে আমার কোনো চ্যালেঞ্জ আছে এবং যে চ্যালেঞ্জটা আমার নিতে হবে কিংবা আমার কিছু প্রমাণ করতে হবে। এখানে আমরা একটা বিশ্বকাপ খেলতে এসেছি, বাংলাদেশের হয়ে।

খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। ‘এমন একটা ফরম্যাট যেখানে আমরা কখনোই অত একটা ভালো করিনি। তবে আমি বিশ্বাস করি এই বিশ্বকাপে আমাদের এমন কিছু করার সামর্থ্য আছে যেটা আমরা এর আগে কোনো বিশ্বকাপে করিনি।’

কোন প্রতিপক্ষকে ছোট করে দেখতেও রাজি নন সাকিব, ‘সব ম্যাচই আমাদের জন্য সমান গুরুত্বপূর্ণ। সব ম্যাচ থেকেই ২ পয়েন্ট পাওয়ার আছে।

আমরা প্রতি ম্যাচই জেতার জন্য খেলতে নামবো। এ বিশ্বকাপে কোনো দুর্বল ও সহজ দল নেই, যেমনটা আপনারা কোয়ালিফায়ারে (প্রথম রাউন্ড) দেখেছেন। যে দলকে আপনারা হয়তো ভেবেছেন জিতবে, তারা জিততে পারেনি।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *