Breaking News

বিশ্বকাপ: মূলপর্বে এসেই আয়ারল্যান্ডকে উড়িয়ে দিয়ে নিজেদের জাত চেনালো শ্রীলঙ্কা

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নাবিমিয়ার কাছে হারের পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয়পর্বে পা রাখা দাসুন শানাকার দল সুপার টুয়েলভেও করলো উড়ন্ত সূচনা।

দুইবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে বিদায় করে আসা আয়ারল্যান্ডকে পাত্তাই দেয়নি লঙ্কানরা। গ্রুপ ওয়ানের ম্যাচে ৭ উইকেট আর ৫ ওভার হাতে রেখে জিতেছে হেসেখেলেই।

বোলাররাই জয়ের ভিত গড়ে দিয়েছিলেন। শ্রীলঙ্কার সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ১২৯ রানের। ধনঞ্জয়া ডি সিলভা আর কুশল মেন্ডিস ৫০ বলে ৬৩ রানের উদ্বোধনী জুটি গড়ে আশায় বুক বাঁধতে দেননি আইরিশদের।

ধনঞ্জয়া ২৫ বলে ৩১ করে ফিরলেও কুশল মেন্ডিস হাফসেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। দ্বিতীয় উইকেটে চারিথ আসালাঙ্কাকে নিয়ে ৪০ বলে ৭০ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ জিতিয়েই মাঠ ছেড়েছেন মেন্ডিস।

৪৩ বলে ৫ চার আর ৩ ছক্কায় তিনি অপরাজিত থাকেন ৬৮ রানে। ২২ বলে ৩১ আসে আসালাঙ্কার ব্যাট থেকে। এর আগে আইরিশরা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে তুলেছিল মাত্র ১২৮ রান।

বেলেরিভ ওভালে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই স্বস্তিতে ছিল না তারা। পাওয়ার প্লের ৬ ওভারে ২ উইকেটে ৪০ আর ১০ ওভার শেষে ৬০ রান তুলতে হারায় ৪ উইকেট।

ওপেনিংয়ে নেমে ভালো খেলতে থাকা পল স্টারলিং ২৫ বলে ৩৪ রানেই থেমে যান। এরপর দলকে ১৮ ওভার পর্যন্ত টেনে নেন হ্যারি টেক্টর। তবে রান তখন মোটে ১১৭।

এর মধ্যে শেষের দিকে এসে ২ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে লড়াকু স্কোর গড়ার স্বপ্ন পূরণ হয়নি আইরিশদের। লঙ্কান বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন মাহিশ থিকসানা এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *