Breaking News

শতাব্দীর সেরা বল করে শেন ওয়ার্নের পাশে নাম লেখালেন পাকিস্তানের ইয়াসির শাহ !

গল টেস্টে এ যেন শেন ওয়ার্নকে ফিরিয়ে আনলেন ইয়াসির শাহ প্রয়াত অজি কিংবদন্তি ওয়ার্নের অবিস্মরণীয় ‘শতাব্দীর সেরা বলের’ স্মৃতি ফিরিয়ে এনেছেন এই পাকিস্তানি স্পিনার।

এখন থেকে ২৯ বছর আগে পুরো বিশ্বকে চমকে দিয়ে ‘অসম্ভব’ এক বাঁকে ইংলিশ ব্যাটসম্যান মাইক গ্যাটিংকে ধরাশায়ী করেছিলেন ওয়ার্ন। শ্রীলঙ্কার বিপক্ষে পাকিস্তানের চলমান টেস্টে সেই বলেরই যেন কার্বন কপি দেখালেন ইয়াসির।

ওয়ার্নের সেই ঘূর্ণিজাদু আর দেখেনি ক্রিকেটবিশ্ব। ওয়ার্নের সেই ডেলিভারিকে ‘শতাব্দীর সেরা বল’ অভিহিত করা হয় শ্রীলংকার বিপক্ষে গল টেস্টে সেই ‘শতাব্দীর সেরা বল’ যেন কপি করে দেখালেন পাকিস্তানি স্পিনার ইয়াসির শাহ।

গল টেস্টের তৃতীয় দিনে ব্যক্তিগত ৭৬ রানে দারুণ ব্যাট করে যাচ্ছিলেন লঙ্কান ডানহাতি ব্যাটার কুশল মেন্ডিস। উইকেটে গেড়ে বসেছিলেন। এ সময় কুশলকে একটি ডেলিভারি দেন ইয়াসির।

বলটি লেগস্টাম্পে পড়ে দুর্ধর্ষ বাঁক নিয়ে অফস্টাম্পে আঘাত হানে। কুশল বুঝতেই পারেননি যে লেগে পড়া বল ওয়াইড অঞ্চল দিয়ে না গিয়ে কি করে তার স্টাম্প উড়িয়ে দিল ।

এরইমধ্যে ইয়াসিরের অবিশ্বাস্য সেই ডেলিভারিকে নিয়ে আলোচনায় মেতেছে ক্রিকেটভক্তরা। অনেকেই ইয়াসিরের সেই বোলিংয়ের ভিডিও শেয়ার করেছেন বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সেই ভিডিওকে টুইটারে ভাইরাল করে দিয়েছে শ্রীলঙকা ক্রিকেটের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট। এক টুইটে ইয়াসিরের সেই বলের ভিডিও জুড়ে দিয়ে তারা লিখেছে, ‘শতাব্দীর সেরা বলের তকমা পাওয়ার দাবিদার?

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) টুইট করেছে। ইয়াসিরের বলটিকে শতাব্দীর সেরা বলের দাবি করে তারা লিখেছে, ‘২৯ বছর কেটেছে, এর মধ্যেই কি ফের শতাব্দীর সেরা বলের দাবিদার এসে গিয়েছে।

ইয়াসিরের বলটি আদৌ শতাব্দীর সেরা বলের তকমা পাবে কিনা সেটা সময়ই বলে দেবে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান টেস্টে কিন্তু ইয়াসিরের মতো দারুণ ছন্দে রয়েছে তার দল পাকিস্তানও।

বুধবার গল টেস্টের শেষ দিনে আর ১২০ রান করলেই ইতিহাস গড়া হয়ে যাবে বাবর আজমদের, সেটা করতে এখনো ৭ উইকেট হাতে রয়েছে তাদের। সেঞ্চুরি নিয়ে অপরাজিত আছেন শফিক (১১২*) এবং মোহাম্মদ রিজওয়ান (৭*)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *