Breaking News

বিশ্বকাপের পরই পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসছে ভারত, সূচি চূড়ান্ত

অবশেষে ৭ বছর পর বাংলাদেশ সফরে আসছে ভারতীয় ক্রিকেট দল। আজ চূড়ান্ত হয়েছে তাদের সফর সূচি। আগামী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে দু’দলের মধ্যকার প্রথম ওয়ানডে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) এ সফর সূচি চূড়ান্ত করে ঘোষণা দেয়া হয়। ২০১৫ সালে সবশেষ বাংলাদেশ সফরে দ্বিপাক্ষিক সিরিজ খেলে টিম ইন্ডিয়া। এরপর সাত বছর কেটে গেলেও ভারতের সঙ্গে আর কোনও সিরিজ খেলার সুযোগ হয়নি টাইগারদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই টেস্ট এবং ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশে আসবে ভারত ক্রিকেট দল। সফরের টেস্ট ম্যাচ দুটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত।

যদিও বাংলাদেশ-ভারত সিরিজের ওয়ানডে ম্যাচগুলো আইসিসি সুপার লিগের অংশ নয়। সর্বশেষ ২০১৫ সালে বাংলাদেশ সফর করেছিল টিম ইন্ডিয়া।

ইতোমধ্যে এই সিরিজের সূচি ও ভেন্যু চূড়ান্ত হয়েছে। আগামী ১ ডিসেম্বর রোহিত-কোহলিরা চলে আসবেন বাংলাদেশে। দ্বিপাক্ষিক লড়াইটা শুরু হবে ওয়ানডে সিরিজ দিয়ে।

৪ ডিসেম্বর মাঠে গড়াবে বাংলাদেশ-ভারত প্রথম ওয়ানডে। সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে ৭ ও ১০ ডিসেম্বর। ওয়ানডে সিরিজের ভেন্যু নির্ধারণ করা হয়েছে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

ওয়ানডে সিরিজ শেষে দুই দল পাড়ি জমাবে চট্টগ্রামে। ১৪ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। চট্টগ্রাম টেস্ট শেষে দুই দল আবারও ফিরবে ঢাকায়।

২২ ডিসেম্বর মিরপুরে আবারও মুখোমুখি হবে দুই দল, সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে। ২৭ ডিসেম্বর বাংলাদেশ ছাড়বে ভারত দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *