Breaking News

ব্যাটিংয়ে বাংলাদেশ ০-জিম্বাবুয়ে ৪

ব্যাটিংয়ে বাংলাদেশ ০-জিম্বাবুয়ে ৪। স্কোর লাইন দেখে ঘাবড়ে যেতে পারেন। ক্রিকেটে আবার ফুটলের রঙ লাগল কখন সে প্রশ্ন মনে উঁকি দেওয়া স্বাভাবিক। ক্রিকেটীয় দৃষ্টিতে দেখলে এবারের জিম্বাবুয়ে সফরে দুই ফরম্যাট মিলিয়ে এখন পর্যন্ত ম্যাচ হয়েছে ৫টি।

৩টি টি-টোয়েন্টির ২টি জিতেছে জিম্বাবুয়ে ১টি বাংলাদেশ। ২ ওয়ানডের ২টিই স্বাগতিকরা। তাহলে ৪-০ হলো কীভাবে? জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে হেরে সিরিজ হারের পর টাইগার অধিনায়ক তামিম ইকবাল সামনে এনেছেন এমন সমীকরণ।

প্রথম দুই ওয়ানডেতে জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা সাকুল্য ৪টি ব্যক্তিগত শতক হাঁকান, সেখানে সফরকারী ব্যাটসম্যানদের অর্জন শূন্য। এমন হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ০-৪ ব্যবধানে পিছিয়ে পড়াই ওয়ানডে সিরিজ হারের অন্যতম কারণ বলছেন তামিম।

দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে হেরে পুরস্কার বিতরণী মঞ্চে তামিম বললেন পার্থক্যটা হলো তাদের ৪ সেঞ্চুরির বিপরীতে আমাদের শূন্য সেঞ্চুরি। আমরা ভালো একটা সংগ্রহ পেয়েছিলাম।

শুরুটাও ভালো হয়েছে কিন্তু কেউ সেটা টেনে নিতে পারেনি। প্রথম ম্যাচে ৩০৪ রানের লক্ষ্য দিয়ে সিকান্দার রাজা আর ইনোসেন্ট কাইয়ার সেঞ্চুরিতে ম্যাচ হারে বাংলাদেশ দল। আজ টাইগাররা আগে ব্যাট করে স্কোর বোর্ডে তোলে ২৯০ রান।

এদিন জিম্বাবুয়ের হয়ে শতক হাঁকান রাজা ও রাগিজ চাকাভা। টানা দুই ওয়ানডে হেরে সিরিজ খুইয়ে প্রতিপক্ষকে প্রশংসা বন্যায় ভাসালেন বাংলাদেশ দলপতি। তামিম বলেন শুরু থেকেই উইকেট ভালো ছিল।

স্পিনারদের বিপক্ষে কাজটা সহজ ছিল না। পুরো কৃতিত্ব জিম্বাবুয়েকে দিতে হয়, সিরিজে তারা অনেক ভালো একটা দল হয়ে খেলেছে। আমরা আমাদের সেরা খেলাটা খেলতে পারিনি যে কারণে আমরা এখন এই অবস্থানে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *