Breaking News

৯ বছর পর জিম্বাবুয়ের কাছে ওয়ানডেতে হার বাংলাদেশের

প্রায় ৯ বছর পর জিম্বাবুয়ের কাছে ওয়ানডেতে হারতে হলো বাংলাদেশের। ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ এখন বড় দলগুলোর কাতারে। জিম্বাবুয়ে যেন সেই পরিসংখ্যানকে পাত্তাই দিলো না। টাইগারদের ৩০৩ রানের বড় সংগ্রহকেও তুড়ি মেরে উড়িয়ে দিলো দলটি। জিতলো ৫ উইকেট আর ১০ বল হাতে রেখে।

আজ (শুক্রবার) হারারেতে সিরিজের প্রথম ওয়ানডেতে সিকান্দার রাজা আর ইনোসেন্ট কায়ার জোড়া সেঞ্চুরিতে ভর করে ৩০৪ রানের লক্ষ্য হেসেখেলেই পেরিয়ে গেছে স্বাগতিকরা।

এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ের ব্যাটিং দেখে সবার চোখ ছানাবড়া। অপেক্ষাকৃত শক্ত প্রতিপক্ষের বিপক্ষে এতটা ঠাণ্ডা মাথায় তিনশোর বেশি রান তাড়া করা যায়।

তাহলে জিম্বাবুয়ের কি ওয়ানডেতে এটাই সবচেয়ে সফল রান তাড়ার রেকর্ড? এমন প্রশ্নও অনেকের মনে। সেই কৌতুহলী প্রশ্নের উত্তর খুঁজলে হয়তো অবাক হবেন।

এবারই প্রথমবার এমন নয়, বরং নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার মতো প্রতিপক্ষের বিপক্ষেও তিনশোর বেশি রান তাড়া করে জেতার রেকর্ড আছে জিম্বাবুয়ের। যার সর্বশেষটি বছর পাঁচেক আগেই।

এর আগে ২০১৭ সালের জুনে গলে শ্রীলঙ্কার বিপক্ষে ৩১৭ তাড়া করে ৬ উইকেট আর ১৪ বল হাতে রেখে জিতেছিল জিম্বাবুয়ে।

জিম্বাবুয়ের সবচেয়ে বড় রান তাড়ার রেকর্ডটি আরও বেশি, ৩২৮ রানের।২০১১ সালের অক্টোবরে ঘরের মাঠ বুলাওয়েতে ৩২৮ রান তাড়া করে নিউজিল্যান্ডকে ১ উইকেট আর ১ বল হাতে রেখে হারিয়েছিল জিম্বাবুয়ে।

এছাড়া আরুও ২০১৫ সালে হারারেতে একই প্রতিপক্ষের বিপক্ষে ৩০৪ তাড়া করে ৭ উইকেট আর ৬ বল হাতে রেখে জিতেছিল স্বাগতিকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *