Breaking News

তামিম-ওদের চারটি আর আমাদের একটিও নেই!

তামিম-ওদের চারটি আর আমাদের একটিও নেই। বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে সেঞ্চুরি হাঁকালেন সিকান্দার রাজা ও ইনোসেন্ট কাইয়া। দ্বিতীয় ম্যাচে অপরিবর্তিত থাকলেন রাজা, কাইয়ার জায়গা নিলেন রেগিস চাকাভা।

দুই ম্যাচে চার সেঞ্চুরি করে মনে রাখার মতো দুইটি ম্যাচ জিতলো স্বাগতিক জিম্বাবুয়ে। রোববার দ্বিতীয় ওয়ানডেতে পরাজয়ের পর দুই দলের পার্থক্য হিসেবে এই সেঞ্চুরির সংখ্যার কথাই বলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল।

প্রথম ম্যাচে চারটির পর দ্বিতীয় ম্যাচেও বাংলাদেশ পেয়েছে দুইটি ফিফটি, কিন্তু হয়নি কোনো সেঞ্চুরি। এ বিষয়ে আলোকপাত করে ম্যাচ শেষে তামিম বলেছেন, ‘আমার মনে হয় পার্থক্যটা এখানে- ওদের চারটি সেঞ্চুরি, আমাদের নেই।

এটাই বড় পার্থক্য। (আজ) ভালো একটা স্কোর গড়েছিলাম। শুরুটা ভালো হয়েছিল, কিন্তু চালিয়ে যেতে পারেনি। ছোটখাটো একটা ধসের পর মাহমুদউল্লাহ ও আফিফ ভালো করেছিল।

২৯১ রানও ভালো স্কোরই ছিল, আমার বোলিংয়ে লড়াই করার মতো কিছু পেয়েছিলাম। দ্বিতীয় ম্যাচটিতে স্পিনারদের খেলা সহজ ছিল না জানিয়ে তিনি আরও বলেন, ‘উইকেট শুরুতে ভালো ছিল।

তবে প্রথম ম্যাচের মতো স্পিনারদের বিপক্ষে খেলা অতটা সহজ ছিল না। সব কৃতিত্ব আসলে জিম্বাবুয়ের। এ সিরিজে ওরাই আমাদের চেয়ে ভালো খেলেছে। তাদের কৃতিত্ব দিতেই হবে।

তিন ম্যাচ সিরিজে দুইটি হেরে এরই মধ্যে সিরিজ খুইয়ে বসেছে বাংলাদেশ। তাই বুধবার শেষ ম্যাচটি পরিণত হয়েছে ‘ডেড রাবার’-এ।

তবে সেই ম্যাচ থেকেও পাওয়ার কিছু আছে বলে মনে করেন তামিম। দ্বিতীয় ম্যাচ শেষে পুরস্কার বিতরণীতে টাইগার অধিনায়ক বলেছেন, ‘আমাদের আসলে আরও ভালো খেলতে হবে।

সেরাটা খেলতে হবে। এখন পর্যন্ত সেরাটা খেলিনি। এ কারণেই এ পরিস্থিতিতে পড়েছি আমরা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *