Breaking News

বিপিএলে পেসার তাসকিন-শরিফুলের পেয়ে প্রশংসায় ‘চামিন্দা ভাস’

ফরচুন বরিশালেও আছেন এবাদত হোসেন, খালেদ আহমেদ, কামরুল ইসলাম রাব্বির মত এক ঝাঁক কোয়ালিটি পেস বোলার। তবে তারা টি-টোয়েন্টি ফরম্যাটে ততটা পরীক্ষিত নন। সে তুলনায় টি-টোয়েন্টিতে অনেকটাই পরীক্ষিত চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দুই দ্রুতগতির বোলার তাসকিন আহমেদ আর শরিফুল ইসলাম।

তারা দুজন নিজেদের সৌভাগ্যবান ভাবতেই পারেন। কারণ চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের এবারের হেড কোচ হচ্ছেন চামিন্দা ভাস, যিনি এক সময় ছিলেন বিশ্বসেরা পেসারদের একজন। ফাস্ট বোলিংয়ের অনেক খুঁটিনাটি বিষয় জানা তার।

ফলে তাসকিন-শরিফুলরা অনেক কার্যকরী টিপস ও প্রয়োজনীয় পরামর্শ পাবেন এই লঙ্কানের কাছ থেকে। চামিন্দা ভাসও অবশ্য তাসকিন ও শরিফুল দুজনকেই ভালোভাবে চেনেন। তাদের সম্পর্কে জানেনও।

আজ (মঙ্গলবার) প্রথম দিন অনুশীলনে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে ভাস তাসকিন ও শরিফুলের উচ্ছ্বসিত প্রশংসা করলেন। নিজেদের দল নিয়ে ভাস বলেন, ‘আমাদের দলে ভাল কিছু ক্রিকেটার আছে,

যেমন সৌম্য সরকার, তাসকিন আহমেদ ও অন্যরা। সবাইকে নিয়ে আসর শুরুর অপেক্ষায় আছি। ১১১ টেস্ট আর ৩২২ ওয়ানডে খেলা ভাস বিসিবি একাডেমির বাইরে কথা বলতে গিয়ে নিজের দীর্ঘ ক্যারিয়ারের অভিজ্ঞতাও টেনে আনেন,

‘আমি খুবই রোমাঞ্চিত। বিশেষ করে বিপিএলের ঐতিহ্যটা জানি, বেশ অনেক বছর ধরেই হচ্ছে। এখানে আমার বিশাল অভিজ্ঞতা কাজে লাগানোর ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। এই জায়গাটায় আমি ভালো ভূমিকা রাখতে পারি।

তাসকিন আর শরিফুলের প্রসঙ্গ আসতেই ভাস বলেন, ‘সম্প্রতি তাসকিন বেশ ভালো করছে। সব কন্ডিশন ও ফরম্যাটে সে বাংলাদেশের সেরা বোলার হিসেবে নিজেকে তৈরি করেছে। এই দায়িত্বে সে ভালো করছে আত্মবিশ্বাসের সঙ্গে।

পেসার হিসেবে ইনজুরি আসবেই, কিন্তু এটা নিয়েই দেশের হয়ে সেরাটা চেষ্টা করে পেসাররা।’ শরিফুলকে নিয়ে তার মূল্যায়ন, ‘আমি শরিফুলকে দেখেছি বাংলাদেশের হয়ে খেলতে। সে খুবই তরুণ ও প্রতিভাবান পেসার।

বাংলাদেশ ক্রিকেটের জন্য ওর অনেক কিছু দেওয়ার আছে। আমিও বিশ্বাসী যে ওকে নিয়ে ভালো কাজ করতে পারব, যা বাংলাদেশ ক্রিকেটে ভবিষ্যতে কাজে লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *