Breaking News

আমি বর্তমান সময়ের খেলোয়াড় হলে বিপিএল না খেলে আইপিএল খেলতাম: সুজন

আর মাত্র কিছুদিন পর শুরু হচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। ডিআরএস প্রযুক্তি, মানসম্পন্ন বিদেশি ক্রিকেটার ছাড়াই এবার মাঠে গড়াচ্ছে বিপিএলের নবম আসর। বিপিএল শুরুর আগে খুলনা টাইগার্সের কোচ খালেদ মাহমুদ সুজন জানান,

প্রতিযোগিতায় পিছিয়ে পড়ছে বিপিএল। এবার বিপিএল চলাকালীন সময়ে দক্ষিণ আফ্রিকায় এসএ-২০ ও আরব আমিরাতে চলবে আইএলটি-২০ লিগ। বিপিএলকে ফেলে ওই দুই লিগকে বেছে নিয়েছেন অনেক তারকা ক্রিকেটার।

বিপিএল থেকে আইপিএলে দল পাওয়ার সম্ভাবনা কম থাকায় ক্রিকেটাররা ওই দুই লিগকেই বেছে নিয়েছেন। সুজন জানান, শুরুর দিকে আইপিএলের পরেই বিপিএল থাকলেও বর্তমানে অন্যরা মানের দিক থেকে বিপিএলকে টপকে গেছে।

তিনি বলেন, ‘পেশাদারিত্বের দিক থেকে আমরা শুরুর দিকে আইপিএলের পরই ছিলাম। তবে এখন অনেকে ভালো করছে, আমাদের ছাড়িয়ে যাচ্ছে।

ড্রাফট থেকে আমরা তেমন ভালো ক্রিকেটার পায়নি কারণ দক্ষিণ আফ্রিকা ও আরব আমিরাতের ঐ দুই টুর্নামেন্টে দলগুলো আইপিএল কেন্দ্রিক। সবারই একটা লক্ষ্য থাকে আইপিএল খেলার।

ওই লিগগুলোতে খেলতে পারলে আইপিএলের ফ্র্যাঞ্চাইজিদের নজরে পড়ার সুযোগ থাকে বেশি। খালেদ মাহমুদ আরও জানান, তিনি খেলোয়াড় থাকলে বিপিএলের পরিবর্তে আইপিএলকেই বেছে নিতেন।

ভারতের সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে ব্যর্থ হওয়ায় বিপিএল পিছিয়ে পড়েছে বলেও মন্তব্য করেন তিনি। খুলনা টাইগার্সের এই কোচ বলেন, ‘আইপিএলের মতো কোনো ফ্র্যাঞ্চাইজি লিগ নেই।

আমি খেলোয়াড় হলে আমিও বিপিএল না খেলে আইপিএলে যেতাম, এটা খুবই স্বাভাবিক। এটার কারণেই আমরা একটু পিছিয়ে যাচ্ছি। ভারতের সাথে আমরা প্রতিদ্বন্দ্বিতা করতে পারছি না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *