Breaking News

আইসিসির এপ্রিল মাসে সেরা ক্রিকেটার হলেন ‘ফাখর জামান’

এপ্রিল মাসটা দুর্দান্ত কেটেছে পাকিস্তানের ইনফর্ম ওপেনিং ব্যাটার ফাখর জামানের। যার পুরস্কারও পেয়ে গেলেন। ২০২৩ সালের এপ্রিল মাসের আইসিসি মেনস প্লেয়ার অফ দ্য মান্থ (মাসসেরা ক্রিকেটার) অ্যাওয়ার্ড জিতেছেন তিনি।

সেরা হওয়ার দৌড়ে ফাখর পেছনে ফেলেছেন শ্রীলঙ্কার স্পিনার প্রভাত জয়সুরিয়া এবং নিউজিল্যান্ডের উদীয়মান ব্যাটার মার্ক চ্যাপম্যানকে। এপ্রিল মাসের শেষদিকে রাওয়ালপিন্ডিতে অপরাজিত ১৮০ রানের ইনিংস খেলেন ফাখর।

এর ফলে সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে ৩৩৭ রানের লক্ষ্য তাড়া করে জয় পায় পাকিস্তান। এপ্রিল মাসে বাঁহাতি এই ব্যাটারের এটি ছিল দ্বিতীয় সেঞ্চুরি। একই ভেন্যুতে প্রথম খেলায় পাকিস্তানকে ২৮৯ রান তাড়া

করতে সাহায্য করেছিল তার ১১৪ বলে ১১৭ রানের ইনিংস। নিউজিল্যান্ডের বিপক্ষে লাহোরে প্রথম টি-টোয়েন্টিতে দ্রুত ৪৭ রান দিয়ে এপ্রিল মাসটা শুরু করেছিলেন ফাখর। পরের দুটি টি-টোয়েন্টি ম্যাচে তিনি ক্লিক না করলেও ওয়ানডেতে ঠিকই জ্বলে উঠেন।

এপ্রিল মাসের সেরা হওয়ার পর ফাখর বলেন, ‘এপ্রিল মাসের জন্য আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত হওয়া আমার জন্য সত্যিই গর্বের। এই মাসটি আমার ক্যারিয়ারের অন্যতম হাইলাইট এবং লাহোর,

রাওয়ালপিন্ডি এবং করাচিতে আমার নিজের লোকদের সামনে খেলা একটি আশ্চর্যজনক অনুভূতি ছিল। আমি রাওয়ালপিন্ডিতে ব্যাক-টু-ব্যাক সেঞ্চুরি করা সত্যিই উপভোগ করেছি, কিন্তু আমার প্রিয় ছিল দ্বিতীয় ম্যাচে অপরাজিত ১৮০ রান।

এদিকে থাইল্যান্ডের ৩২ বছর বয়সি ব্যাটার নারুএমল চাইওয়াই ২০২৩ সালের এপ্রিল মাসের আইসিসি নারী প্লেয়ার অফ দ্য মান্থ নির্বাচিত হয়েছেন।

জিম্বাবুয়ের কেলিস এনধলোভু এবং সংযুক্ত আরব আমিরাতের কাভিশা ইগোদেজকে হারিয়ে এই পুরস্কার জিতেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *