Breaking News

তৃতীয় স্থান নির্ধারণে ফের মুখোমুখি দুই ভাঙ্গা হৃদয় ‘ক্রোয়েশিয়া-মরক্কো’

এবারের বিশ্বকাপে দুই দল ছিল একই গ্রুপে। প্রথম ম্যাচেই দেখা হয়ে গিয়েছিল দুই দলের। আল বায়েত স্টেডিয়ামে সেই ম্যাচে ক্রোয়েশিয়ার সঙ্গে সমানে সমান লড়ে গোলশূন্য ড্র করেছিল মরক্কো।

নিয়তির কি লিখন! একই বিশ্বকাপে দ্বিতীয়বার মুখোমুখি দুই দল। কারোরই আর অবশিষ্ট নেই বিশ্বকাপ-স্বপ্ন। আজ (শনিবার) তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লড়বে তারা। খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায়।

প্রথম সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে ৩-০ ব্যবধানে হেরে বিশ্বজয়ের স্বপ্ন শেষ হয়ে গেছে লুকা মদ্রিচদের। অন্য়দিকে ফ্রান্সের কাছে ২-০ গোলে হেরে থেমেছে এবার ইতিহাসের পাতায় নাম লেখানো মরক্কো।

আফ্রিকার প্রথম দেশ হিসেবে সেমিফাইনাল খেলেছে মরক্কো। চাওয়ার চেয়েও এবার অনেক বেশি অর্জন করেছে ওয়ালিদ রেগ্রাগুইয়ের দল। তবে শেষ ম্যাচটিকেও গুরুত্বহীন মনে করতে চান না কোচ।

ওয়ালিদ বলেন, ‘যদি ভিন্ন কিছু হতো আর আমরা ফাইনালে খেলতাম, তবে ভালো লাগতো। তবে এখন আমাদের আরেকটি ম্যাচ খেলতে হবে। আমি জানি, চতুর্থ হয়ে শেষ করার চেয়ে তৃতীয় হওয়াটা কত গুরুত্বপূর্ণ।’

মরক্কোর স্বপ্ন ছিল ফাইনাল, তবে যতদূর এসেছে দল, সেটা নিয়েও গর্বিত হতে পারে-মনে করেন ওয়ালিদ। মরক্কো কোচ বলেন, ‘আমরা আগামীকাল (শনিবার) খেলতে চাইনি, আমরা রোববার ফাইনাল খেলতে চেয়েছিলাম।

তবে আমি আমার ছেলেদের বলেছি, এটা বিশ্বকাপের সপ্তম ম্যাচ আমাদের। যদি আপনি কোনো মরক্কো সমর্থককে বলেন যে, ১৭ ডিসেম্বর আমরা সপ্তম ম্যাচ খেলতে যাচ্ছি, তারা অবশ্যই গর্ব অনুভব করবে।

ক্রোয়েশিয়ার কোচ জ্লাতকো দালিচও এই ম্যাচটিকে বেশ গুরুত্বের সঙ্গে নিচ্ছেন। তিনি বলেন, ‘আমাদের জন্য এটা বড় ফাইনাল, বড় ম্যাচ এবং মেডেলের জন্য লড়াই।

সঙ্গে যোগ করেন, ‘মরক্কো দলটির জন্য আমাদের অনেক শ্রদ্ধা। তারা এই টুর্নামেন্টে সত্যিই বিস্ময় সৃষ্টি করেছে, অনেক কিছু অর্জন করেছে। তারাও আমাদের মতোই ভাবছে। তাদের জন্যও এটা বড় ম্যাচ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *