Breaking News

যে কারনে ইন্দোনেশিয়ার বিপক্ষে মাঠে নামবেননা ‘মেসি’

বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার এশিয়া সফরের শুরুটা হয়েছে চ্যাম্পিয়নের মতোই। গতকাল (বৃহস্পতিবার) চীনের বেইজিংয়ের ওয়ার্কাস স্টেডিয়াম যেন একখন্ড আর্জেন্টিনায় রূপ নিয়েছিল। ‘মেসি মেসি’ স্লোগানে রব তুলেছিলেন দর্শকরা।

আপাতদৃষ্টিতে মনে হয়েছিল, বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা যেন ঘরের মাঠে খেলতে নেমেছে। তাদের হতাশ করেননি আর্জেন্টাইন মহাতারকা। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচটির মাত্র ১.২০ মিনিটে গোল করেই দলকে এগিয়ে দিয়েছিলেন মেসি।

শেষ পর্যন্ত ২-০ গোলে জয় পেয়েছে আলবিসেলেস্তেরা। আন্তর্জাতিক ক্যারিয়ারের পড়ন্ত বেলায় রয়েছেন। দুদিন আগেই জানিয়েছিলেন, ২০২৬ বিশ্বকাপে নাও দেখা যেতে পারে। শেষ বেলায় এসেও রেকর্ডের পর রেকর্ড গড়ছেন।

অস্ট্রেলিয়ার জালে মাত্র ১ মিনিট ২০ সেকেন্ডে বল জড়িয়ে নিজের ক্যারিয়ারের দ্রুততম গোলের রেকর্ডই গড়েছেন মেসি। এর আগে আর্জেন্টিনা অধিনায়কের দ্রুততম গোল ছিল ২ মিনিট ২৬ মিনিটে। ২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে তিনি নাইজেরিয়ার

বিপক্ষে ওই গোল করেছিলেন। চীন সফরের পর ইন্দোনেশিয়ায় দ্বিতীয় ম্যাচ খেলতে যাওয়ার কথা রয়েছে আর্জেন্টিনার। তবে দলের সঙ্গে জাকার্তায় যাচ্ছেন না মেসি। আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে,

কাতারে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বিশ্বকাপ জেতানো মেসি ক্লাব ফুটবলে গেল কটা মাস ভুলে যাওয়ার মতোই সময় পার করেছেন। ইতোমধ্যে ভবিষ্যৎ গন্তব্যও ঠিক করে ফেলেছেন। আগামী জুলাইয়ে মেজর সকার লিগের ক্লাব ইন্টার মায়ামিতে

যাচ্ছেন মেসি। তার আগে ছুটি কাটাবেন আর্জেন্টাইন তারকা। পিএসজির সঙ্গে মেসির চুক্তির মেয়াদ শেষ হবে আগামী ৩০ জুন। এরপরই তার সঙ্গে চুক্তি করতে পারবে মায়ামি। তাই সব ঠিক থাকলে তিনি জুনের পর ক্লাবটির হয়ে খেলতে পারবেন।

ধারণা করা হচ্ছে, আগামী ২১ জুলাই মায়ামির হয়ে মাঠে নামতে পারবেন মেসি। তবে এর আগে ৮ জুলাই ডিসি ইউনাইটেড ও ১৫ জুলাই সেইন্ট লুইস সিটির বিপক্ষে দুটি ম্যাচ রয়েছে মায়ামির।

স্থানীয় সূত্রের বরাতে দ্য অ্যাথলেটিক জানিয়েছে, সেই দুই ম্যাচে নাও পাওয়া যেতে পারে মেসিকে। এমএলএসে তাই মেসির প্রথম ম্যাচটা ক্রুজ আজুলের বিপক্ষেই হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *