Breaking News

কিংবদন্তি পেসার শোয়েব আখতারের বিশ্ব রেকর্ড ভাঙতে চান ভারতের ‘উমরান’

ক্রিকেট ইতিহাসের দ্রুততম পেসার শোয়েব আখতারের রেকর্ড ভেঙে নতুন ইতিহাস গড়তে চান ভারতীয় তরুণ পেসার উমরান। ২০০৩ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে শোয়েব আখতারের একটি বলের গতি ছিল ঘণ্টায় ১৬১.৩ কিলোমিটার;

যা এখনো পর্যন্ত দ্রুততম বল হিসেবে চিহ্নিত। পাকিস্তানের সাবেক তারকা পেসারের সেই রেকর্ড ভাঙতে চান উমরান। ২০২২ আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করে সবার নজর কাড়েন উমরান।

আইপিএলে ১৪ ম্যাচে উমারন শিকার করেন ২২ উইকেট। আইপিএলে নজর কেড়ে সুযোগ পান জাতীয় দলে। গত জুনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য তিনি প্রথমবার ভারতীয় দলে ডাক পেয়েছিলেন।

উমরান এর পর থেকে পাঁচটি ওয়ানডে এবং খেলার সংক্ষিপ্ততম ফরম্যাটে তিনটি ম্যাচ খেলেছেন। তবে নতুন বছরে নতুন লক্ষ্য স্থির করেছেন উমরান মালিক। ভারতের তরুণ পেসার ছাড়িয়ে যেতে চান শোয়েব আখতারকে।

এক সাক্ষাৎকারে ২৪ বছর বয়সী উমরান বলেন, এই মুহূর্তে আমি শুধু দেশের হয়ে ভালো পারফর্ম করার কথা ভাবছি। যদি ভালো বল করতে পারি, ভাগ্যের সহায়তা পাই তাহলে শোয়েব আখতারের রেকর্ড ভেঙে দেব।

তবে এই রেকর্ড নিয়ে আমি একদমই চিন্তিত নই। আমার লক্ষ্য একটাই। শুধু দেশের হয়ে ভালো খেলা। উমরান আরও বলেছেন, ‘ম্যাচের সময় কত জোরে বল করছি, সেটা বোঝা যায় না।

খেলার পর সাজঘরে ফিরে আসার পর জানতে পারি, কত জোরে বল করেছি। মাঠে আমার লক্ষ্য থাকে, সঠিক জায়গায় বল ফেলে উইকেট তুলে নেওয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *