Breaking News

বাবর আজমের ক্ষমতা কমিয়ে দিচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড ‘পিসিবি’

পাকিস্তানের তিন ফরম্যাটেই একক নেতৃত্ব। বাবর আজমের নেতৃত্বে খেলছে টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে। শুরুতে তার নেতৃত্বে টিম পাকিস্তান ভালো করলেও, সম্প্রতি ঘরোয়া মৌসুমে ঘরের মাঠে খুবই বাজে ফলাফল করেছে তারা।

যে কারণে, পাকিস্তান ক্রিকেট দলের কাঠামোগত পরিবর্তনের চিন্তা-ভাবনা করছে দেশটির ক্রিকেট বোর্ড পিসিবি। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সিনিয়র কর্মকর্তার বরাত দিয়ে জনপ্রিয় ক্রিকেট অনলাইন ক্রিকইনফো সংবাদ প্রকাশ করেছে যে,

পুরো ক্রিকেট দল নিয়েই পর্যালোচনায় বসতে যাচ্ছে পিসিবি। তাতে হয়তো বা নেতৃত্বের পরিবর্তন হতে পারে। বাবর আজমকে নেতৃত্ব থেকে পুরোপুরি সরিয়ে দেয়া হবে না। তবে, তার ক্ষমতা কমিয়ে নেতৃত্ব ভাগ করা হতে পারে।

পিসিবির বর্তমান প্রশাসন এরই মধ্যে একটি অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটি নিয়োগ করেছে। একই সঙ্গে প্রধান কোচ সাকলায়েন মোস্তাকের সঙ্গেও আর চুক্তি নবায়ন করছে না। আগামী ফেব্রুয়ারিতেই তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে।

সুতরাং, সাকলায়েন মোস্তাক আর কোচ হিসেবে থাকছেন না। নতুন কোচ হিসেবে শোনা যাচ্ছে মিকি আর্থারের নাম। আগামী মার্চে পিএসএল শেষ হবে। এরপরই পূর্ণাঙ্গ পর্যালোচনায় বসবে পিসিবি।

মাত্র তিন সপ্তাহ আগে রমিজ রাজার কাছ থেকে ক্ষমতা নিয়েছে নাজম শেঠির নেতৃত্বাধীন বর্তমান পিসিবি কমিটি। এরই মধ্যে বেশ কিছু পরিবর্তন আনা হয়েছে। আরও পরিবর্তনের ঘোষণা দেয়া হয়েছে।

ক্রিকেট দলের পারফরম্যান্সসহ পুরো কার্যক্রমের পর্যালোচনা করছে তারা। প্রথম পরিবর্তনই ছিল মোহাম্মদ ওয়াসিম নেতৃত্বাধীন নির্বাচক কমিটিকে বাদ দেয়া। পরিবর্তে শহিদ আফ্রিদির নেতৃত্বে একটি অন্তর্বর্তীকালীন নির্বাচক কমিটি গঠন করা হয়েছে।

তবে মূল বিষয়টা ঘটতে যাচ্ছে ক্রিকেট দলের মধ্যে। বাবর আজমের ডেপুটি শাদাব খানের অনুপস্থিতিতে নাজম শেঠি সহ অধিনায়ক হিসেবে শান মাসুদকে নিয়োগ করেছে। যা ভবিষ্যতে বড় পরিবর্তনের ইঙ্গিত বহন করছে।

সব মিলিয়ে আগামী কিছুদিনের মধ্যে নাজম শেঠি নেতৃত্বাধীন পিসিবির কমিটি পাকিস্তান দল নিয়ে কী পর্যালোচনা করবেন এবং কী পরিকর্তন আনতে যাচ্ছেন, সে সবই এখন দেশটির ক্রিকেটে মূল আলোচনার বিষয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *