Breaking News

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গেলো বাংলাদেশ

শাহেদা আক্তার রিপা ও অধিনায়ক শামসুন্নাহার জুনিয়রের গোলে সাফ অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথমার্ধে ২-০ ব্যবধানে এগিয়ে বাংলাদেশ। আজ (বৃহস্পতিবার) কমলাপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত নেপালের

বিপক্ষে ফাইনালে বাংলাদেশ প্রাধান্য নিয়ে খেলেও গোল আদায় করতে লেগেছে ৪২ মিনিট। রিপা প্রথম গোল করে লিড এনে দেন দলকে। ৪৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন অধিনায়ক শামসুন্নাহার জুনিয়র।

বাংলাদেশ প্রথম দুই ম্যাচে নেপাল ও ভারতের বিপক্ষে যে একাদশ নিয়ে খেলেছিল, ফাইনালে সেই ১১ জনকেই বেছে নেন কোচ গোলাম রব্বানী ছোটন। শুরু থেকে নেপালের ওপর চড়াও হয়ে খেলেও গোল পাচ্ছিল না বাংলাদেশের মেয়েরা।

দ্বিতীয় মিনিটেই আকলিমা খাতুন পেয়েছিলেন সহজ একটি সুযোগ। নেপালি গোলরক্ষক কবিতা বক্সের মাথায় এসে আক্রমণ ঠেকাতে এলে বল পেয়ে যান আকলিমা। ফাঁকা পোস্ট ছিল তখন।

কিন্তু যে শট নিয়েছিলেন আকলিমা, তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। ১৮ মিনিটে অধিনায়ক শামসুন্নাহার বল নিয়ে ঢুকে ডান দিকে পাস দেন শাহেদা আক্তার রিপাকে। রিপা বক্সে ক্রস দেন আকলিমাকে।

আকলিমা ফাঁকায় দাঁড়িয়েও বল রিসিভ করতে না পারলে সুযোগ নষ্ট হয় বাংলাদেশের।  ৩৬ মিনিটে প্রথম সুযোগ তৈরি করেছিল নেপাল। তবে আমিশা কার্কি গড়ানো শট নিলে তা চলে যায় পোস্ট ঘেঁষে বাইরে।

বাংলাদেশ একাদশ
রূপনা চাকমা, শামসুন্নাহার, নাসরিন আক্তার, সুরমা জান্নাত, আফিদা খন্দকার, সোহাগী কিসকু, স্বপ্না রানী, মাহফুজা খাতুন, শাহেদ আক্তার রিপা, আকলিমা খাতুন ও ইতি খাতুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *