Breaking News

২০২৩ আইপিএল নিলামে ‘কারেন-গ্রিন ও স্টোকস’ রেকর্ড দামে বিক্রি

আইপিএলের নিলামে বাজিমাত করেছেন স্যাম কারেন, ক্যামেরুন গ্রিন এবং বেন স্টোকস। তিনজনই আইপিএল নিলামের রেকর্ড ভেঙেছেন। এখন তারা আইপিএলের সবচেয়ে দামী ক্রিকেটার। এই তিনজনের মধ্যে একটা সাধারণ মিল আছে।

তারা তিনজনই পেস অলরাউন্ডার। নিলামে স্যাম কারেনের দাম উঠেছে সাড়ে আঠারো কোটি রুপি। তাকে দলে ভিড়িয়েছে পাঞ্জাব কিংস। দ্বিতীয় সর্বোচ্চ সাড়ে সতের কোটি রুপি দিয়ে ক্যামেরুন গ্রিনকে কিনেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

বেন স্টোকসকে কিনেছে রাজস্থান রয়্যালস। নিলামে তার দাম ওঠে ১৬ কোটি ২৫ লাখ রুপি। গত বছর ছিল আইপিএলের মেগা নিলাম। ওই নিলামে দক্ষিণ আফ্রিকার পেস অলরাউন্ডার

ক্রিস মরিসকে রেকর্ড ১৬ কোটি ২৫ লাখ রুপি দিয়ে কিনেছিল রাজস্থান। কিন্তু অলরাউন্ডার হিসেবে চূড়ান্ত ফ্লপ ছিলেন তিনি। ১১ ম্যাচে ১৫ উইকেট নিলেও ব্যাট হাতে করেছিলেন মাত্র ৬৭ রান।

এর আগে ২০১৫ সালে যুবরাজ সিংকে ১৬ কোটি রুপিতে কিনেছিল দিল্লি ক্যাপিটালস। তিনিও ফ্লপ ছিলেন। এবারের নিলামে তিন অলরাউন্ডারের ‘আকাশ ছোঁয়া’ দাম ওঠার কারণ আছে।

পাকিস্তানকে হারিয়ে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-২০ বিশ্বকাপ জিতেছে ইংল্যান্ড। ওই জয়ের নায়ক ছিলেন স্যাম কারেন এবং বেন স্টোকস। কারেন বল হাতে পাকিস্তানকে ধসিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন।

ব্যাট হাতেও আসরে ভালো করেছিলেন। জমে যাওয়া ম্যাচ ব্যাট হাতে জিতিয়ে ফিরেছিলেন স্টোকস। গ্রিনের আগমণ অবশ্য ভিন্ন। এটাই তার প্রথম আইপিএল হতে যাচ্ছে। অস্ট্রেলিয়া জাতীয় দলে তার অভিষেক হয় টেস্ট অলরাউন্ডার হিসেবে।

লোয়ার মিডল অর্ডারে দারুণ ব্যাটিং করছিলেন তিনি। বল হাতেও কার্যকর ছিলেন। এরপর ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে খেলানো হয় তাকে। বিশ্বকাপের আগে ওপেনিংয়ে সুযোগ পেয়ে ক্যামেরুন গ্রিন যেন জানান দেন যে, তিনি ‘নতুন শেন ওয়াটসন’।

আসছে আইপিএলে তাকে নিয়ে যে কাড়াকাড়ি লেগে যাবে সেই কথাও বলেছিলেন অনেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *