Breaking News

মুখোমুখি ভারত-পাকিস্তান ২ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পাকিস্তান: দেখুন সর্বশেষ স্কোর

গতকাল ২৭ আগস্ট শুরু হয় এবারের এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয় শ্রীলংকা এবং আফগানিস্তান। এই ম্যাচ শ্রীলঙ্কা বিশাল ব্যবধানে হারে আফগানিস্তানের কাছে।

আজ ২৮ আগস্ট আসরের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে মুখোমুখি হয়েছেন পাকিস্তান। ক্রিকেট ইতিহাসে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দল মাঠে নামবে। ইতিমধ্যে শেষ হয়েছে এই ম্যাচের টস।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারতের অধিনায়ক রোহিত শর্মা। সুতরাং পাকিস্তানকে প্রথমে ব্যাট করতে নেমেছে। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় রাত 8 টায়।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সর্বশেষ স্কোর পাকিস্তান ৫ ওভারে ২ উইকেট হারিয়ে ৩০ রান সংগ্রহ করেন। বাবর আজম কে আউট করে ভারত পাকিস্তানের প্রথম উইকেট তুলে নেন। বাবর আজম ৯ বলে ১০ রান সংগ্রহ করেন।

সংক্ষিপ্ত স্কোর:-

পাকিস্তান: ৩০/২ ( ৫ ওভার); ( বাবর আজম ১০, মোহম্মদ রিজওয়ান ৯* , ফখর জামান ৯* ; ভুবনেশ্বর কুমার ১/১১ )

এর আগে ২০২১ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শুরুতে ব্যাট করেছিল ভারত। এরপর পাকিস্তান ১৫২ রানে ভারতকে রুখে দিয়ে ম্যাচটা জেতে ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

সেই ম্যাচ তো বটেই, সেই বিশ্বকাপেই দুবাইয়ের মাটিতে বাড়তি সুবিধা পেয়েছে পরে ব্যাট করা দল। সে ধারাটা এশিয়া কাপের শুরুর ম্যাচেও দেখা গেছে। শুরুতে ব্যাট করা শ্রীলঙ্কাকে রীতিমতো উড়িয়েই দিয়েছে আফগানিস্তান।

সে ভাবনা থেকেই হয়তো, পাকিস্তানকে আজ শুরুতে ব্যাট করতে পাঠালেন রোহিত। যদিও টস জেতাকে খুব একটা গুরুত্বপূর্ণ মনে করছেন না তিনি। তিনি বলেন, ‘আমি মনে করি না টসটা এতটা গুরুত্বপূর্ণ।

অনেক বছর ধরে এখানে খেলার অভিজ্ঞতা থেকে মনে হয়েছে, এখানে একটা লক্ষ্য সামনে রেখে ব্যাট করাটাই ভালো হবে। উইকেটে ঘাস আছে, সেটা আমরা কাজে লাগাতে চাই।

তবে বাবর আজম জানালেন, টস জিতলে প্রথমে ফিল্ডিংই করতে চাইতেন তিনি। তবে সেটা যেহেতু হাতে নেই তার, তাই নিয়তি মেনে নিচ্ছেন পাকিস্তান অধিনায়ক।

দুই দলের একাদশ:-

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, আভেশ খান, যুজবেন্দ্র চাহাল, আরশদীপ সিং

পাকিস্তান: বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, নাসিম শাহ, হারিস রউফ, শাহনওয়াজ দাহানি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *