Breaking News

বাবরদের হারিয়ে ডিসেম্বর মাসের আইসিসির সেরা ইংল্যান্ডের তরুণ ব্যাটার

২০২২ সালের ডিসেম্বর মাসের আইসিসি নিজেদের সেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে। ইংল্যান্ডের ব্যাটসম্যান হ্যারি ব্রুক পুরুষ বিভাগে এবং অস্ট্রেলিয়ান অলরাউন্ডার অ্যাশলে গার্ডনার মহিলাদের বিভাগে বিজয়ী হয়েছেন।

পুরুষ বিভাগে ব্রুক ছাড়াও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ট্রাভিস হেডও মনোনীত হয়েছিলেন, তবে তারা জিততে পারেননি। মহিলা বিভাগে গার্ডনার ছাড়াও ইংল্যান্ডের

শার্লট ডিন এবং নিউজিল্যান্ডের সুজি বেটসও এই সম্মানের জন্য মনোনীত হয়েছিলেন। গত মাসে তাদের সকলের পারফরম্যান্স ছিল চমৎকার। হ্যারি ব্রুক পাকিস্তান সফরে অনুষ্ঠিত টেস্ট সিরিজে অসামান্য নৈপুণ্য দেখান এবং

সিরিজে স্বাগতিকদের ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। ডানহাতি এই ব্যাটার সফরে তিন টেস্টের পাঁচ ইনিংসে ৯৩.৬০ এর দুর্দান্ত গড়ে ৪৬৮ রান করেন এবং তিনটি সেঞ্চুরিও করেন।

তিনি সিরিজে সবচেয়ে বেশি রান করে প্লেয়ার অফ দ্য সিরিজও নির্বাচিত হয়েছিলেন। ইংল্যান্ডের তরুণ ব্যাটার হ্যারি ব্রুক মঙ্গলবার (১০ জানুয়ারি) তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ২০২২ সালের ডিসেম্বরের আইসিসি

প্লেয়ার অফ দ্য মান্থ অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন। তার দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতেই বেন স্টোকসের নেতৃত্বে ইংল্যান্ড টেস্ট সিরিজটি ৩-০ ফলে পাকিস্তানকে পরাজিত করে। আইপিএল ২০২৩ মিনি প্লেয়ার নিলামে ব্রুককে সানরাইজার্স হায়দরাবাদ ১৩.২৫ কোটি টাকায় কিনে নেয়।

পাকিস্তানে ইংল্যান্ডের বিজয়ী টেস্ট প্রত্যাবর্তনের সময় ব্রুক প্রতিটি ম্যাচে সেঞ্চুরি করেছিলেন। এর ফলে ইংলিশদের ৩-০ তে জয়ী হতে সাহায্য করে। ২৩ বছর বয়সী এই ব্যাটার পাকিস্তানের অধিনায়ক বাবর আজম এবং অস্ট্রেলিয়ান বাঁ-হাতি ট্রাভিস হেডকে এই লড়াই-এ পিছনে ফেলেন।

পাকিস্তানে আসার আগে মাত্র একটি টেস্ট ম্যাচ খেলেও ব্রুক তার আক্রমণাত্মক স্ট্রোক প্লে এবং ফায়ারপাওয়ার দিয়ে সিরিজে ঝড় তুলেন। এই সম্মান পেয়ে ব্রুক বলেন, ডিসেম্বরের জন্য আইসিসি প্লেয়ার অফ দ্য মান্থ পুরষ্কার জেতা একটি সম্মানের বিষয়।

পাকিস্তানে টেস্ট সিরিজ ৩-০ তে জেতা একটি অবিশ্বাস্য কৃতিত্ব এবং ইংল্যান্ডের সঙ্গে আমার প্রথম টেস্ট সফরে ব্যাট হাতে অবদান রাখা ছিল একটি বড় অর্জন। এটা স্বপ্ন সত্যি হওয়ার মতো ছিল।

এ ইংলিশ ক্রিকেটার বলেন, আমার চারপাশে ভালো পরিবেশে তৈরি করার জন্য এবং আমায় সাহায্য করার জন্য আমার সতীর্থদের ধন্যবাদ জানাতে চাই। এটি খেলার জন্য একটি দুর্দান্ত দল, যেখানে আমরা একে অপরের সঙ্গ উপভোগ করি।

আসুন আরও মজা করি। আশা করি আমাদের ফর্ম অব্যাহত থাকবে। হ্যারি ব্রুক রাওয়ালপিন্ডিতে প্রথম ইনিংসে ১৯টি চার ও পাঁচটি ছক্কায় ১৫৩ রান করেন,

দ্বিতীয় ইনিংসে দ্রুত দুরন্ত ব্যাট করে ৮৭ রান করেন এর ফলে পাকিস্তানের বিরুদ্ধে একটি দুর্দান্ত জয় অর্জন করে ইংল্যান্ড। মুলতানে দ্বিতীয় টেস্টে ১০৮ এবং তৃতীয় টেস্টে করাচিতে ১১১ রান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *