Breaking News

বাংলাদেশর কাছে ম্যাচ হেরে দুঃসংবাদ শুনল রোহিতরা

বাংলাদেশ সফরে এসেই পরাজয় দেখল ভারতীয় ক্রিকেট দল। ক্রিকেট বিশ্বের এই পরাশক্তিধর দলটির ব্যাটিং লাইনআপ রীতিমতো ধসিয়ে দেন সাকিব আল হাসান ও পেস বোলার এবাদত হোসেন।

সাকিবের স্পিন আর এবাদতের গতির মুখে পড়ে ৪১.২ ওভারে ১৮৬ রানে অলআউট হয় ভারত। টার্গেট তাড়ায় ৪ উইকেটে ১২৮ রান করে জয়ের পথেই ছিল বাংলাদেশ।

এরপর মাত্র ৮ রানের ব্যবধানে ৫ উইকেট হারিয়ে পরাজয়ের দুয়ারে চলে যায় টাইগাররা। সেই অবস্থায় মোস্তাফিজুর রহমানকে সঙ্গে নিয়ে শেষ উইকেটে ৪১ বলে ৫১ রানের অবিশ্বাস্য জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌঁছেদেন মেহেদি হাসান মিরাজ।

তার এমন দায়িত্বশীল ইনিংসের সুবাদে এক উইকেটের ঐতিহাসিক এক জয় পায় বাংলাদেশ। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে হেরে কঠোর সমালোচনার মুখে পড়েছে ভারত।

হারের হতাশা ভোলার আগেই খবর এসেছে, স্লো ওভার রেটের কারণে শাস্তি পেতে হচ্ছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা ও তার দলকে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে ভারতের ১৮৭ রান ৪৬ ওভারে ১ উইকেট হাতে রেখে টপকে যায় বাংলাদেশ দল।

এই ৪৬ ওভার করতেই নির্ধারিত সময়ের চেয়ে ৪ ওভার পিছিয়ে ছিল ভারতীয়রা। যে কারণে আইসিসির নিয়ম অনুযায়ী, প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য গুনতে হবে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা। সেই হিসাবে ভারতীয় দলের প্রত্যেকের ম্যাচ ফির ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *