Breaking News

এখনো যে সমীকরণে সেমির আশা করছে ‘পাকিস্তান’

দক্ষিণ আফ্রিকাকে বৃষ্টি আইনে হারিয়ে দিয়ে অঙ্কের হিসাবে এখনো বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে টিকে আছে পাকিস্তান। তবে সেই হিসাব বড্ড জটিল। আগামী ৬ নভেম্বর মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান।

এই মুহূর্তে বলা যাচ্ছে না, ওই ম্যাচ জিতলেই পাকিস্তানের সেমিফাইনাল নিশ্চিত। কারণ এর আগে বদলে যেতে পারে অনেক হিসাব-নিকাশ। গ্রুপ-২-এর দিকে নজর দিলে দেখা যায়, চার ম্যাচে ৩ জয়ে টেবিলের শীর্ষে ভারত।

৬ পয়েন্টের পাশাপাশি তাদের নেট রান রেট ০.৭৩০। শেষ ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জিতলে তারা শীর্ষে থেকেই সুপার টুয়েলভ শেষ করবে। আজ সিডনিতে পাকিস্তানের কাছে হেরে দ্বিতীয় স্থানে নেমে গেছে দক্ষিণ আফ্রিকা।

৪ ম্যাচে ২ জয়ে তাদের পয়েন্ট ৫, নেট রান রেট ১.৪৪১। শেষ ম্যাচে নেদারল্যান্ডসকে হারালেই তারা শেষ চার নিশ্চিত করে ফেলবে। আর হারলে থাকবে বাদ পড়ার শঙ্কা। ঠিক এই জায়গাতেই আছে পাকিস্তানের সুযোগ।

চার ম্যাচে বাবর আজমদের পয়েন্ট ৪, নেট রান রেট ১.১১৭। তাদের শেষ ম্যাচ বাংলাদেশের বিপক্ষে। সেটি জিতলে এবং দক্ষিণ আফ্রিকা তাদের শেষ ম্যাচ হারলে পাকিস্তানের সুযোগ থাকবে শেষ চারে যাওয়ার।

আর বাংলাদেশের কাছে হেরে গেলে বা ম্যাচ পরিত্যক্ত হলে দেশে ফেরার বিমানে উঠতে হবে বাবরদের। দক্ষিণ আফ্রিকা-নেদারল্যান্ডস ম্যাচ যদি পরিত্যক্ত হয় আর পাকিস্তান যদি শেষ ম্যাচ জেতে, তাহলেও রান রেটের হিসাবে বাবরদের সেমিতে যাওয়ার সম্ভাবনা থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *