Breaking News

ওয়েস্ট ইন্ডিজে ওয়ানডেতে জয়ের প্রত্যাশা নিয়ে যা বললেন অধিনায়ক ‘তামিম’

ওয়ানডেতে বাংলাদেশ সব সময় ফেবারিট। চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ক্রিকেট দলের পিছু ছাড়ছে না বৃষ্টি। সেইন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট থেকে শুরু করে পুরো টি-টোয়েন্টি সিরিজই বৃষ্টি বাগড়ায় পড়েছে ম্যাচগুলো।

ডমিনিকায় তো একটি টি-টোয়েন্টি ম্যাচ বাতিলই হয়ে গেল বৃষ্টির জন্য। একই সমস্যা দেখা দিয়েছে গায়নায় ওয়ানডে সিরিজকে সামনে রেখে।

বৃষ্টির বাগড়ায় ঠিকমতো অনুশীলন করতে পারেনি টাইগাররা। মাত্র দুই বল ব্যাটিং করেই নেট ছেড়ে যেতে হয়েছে অধিনায়ক তামিম ইকবালকে। এদিকে উইন্ডিজ সফরে গিয়ে এখনবধি কোনো জয় নেই।

তাই ওয়ানডে সিরিজে প্রত্যাশার চাপটা অনেক বেশি বাংলাদেশ দলের ওপর। সবমিলিয়ে অপর্যাপ্ত অনুশীলন ও জয়ের চাপ নিয়ে একটু বেশি চিন্তিত বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

রোববার গায়নার প্রভিডেন্সে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। তার আগে ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে তামিম ইকবাল বলেন, ‘অনুশীলন নিয়ে সন্তুষ্ট হতে পারছি না।

আমি নিজেও ৮-৯ দিন ধরে ব্যাটিং করতে পারছি না। আজকে আসছি কিন্তু দুই বল খেলে শেষ হয়ে গেছে। অনুশীলনের সেশনগুলো সব শিডিউল করা ছিল। দুর্ভাগ্যবশত বৃষ্টির কারণে সম্ভব হয়নি।

আমাদের মানসিকভাবে তৈরি থাকতে হবে। ম্যাচের ফলাফলের বিষয়ে তিনি বলেন, ‘হেরে যাওয়া কোনো আনন্দের বিষয় নয়। আমরা এ সিরিজটি ভালোভাবে শেষ করতে চাই। এখানে সবাই সামনের দিকে তাকিয়ে।

আমার ব্যক্তিগতভাবে গিয়ে প্রত্যেককে অনুপ্রাণিত করার দরকার পড়বে না। তারা সবাই দেশের জন্য খেলছে। একটা সফরে আপনি যখন জয় পাচ্ছেন না তখন কাজটা সবসময়ই কঠিন।

এটিও মনে রাখতে হবে, এই ফরম্যাট আমাদের গর্বের জায়গা এবং আমরা এই ফরম্যাটে ভালো দল। তবে যতোই ভালো খেলি না কেন, নির্দিষ্ট দিনে আমাদের সবগুলো কাজ ঠিকঠাক করতে হবে এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

ভালো ফলের প্রত্যাশী তামিম। বললেন টেস্ট ও টি-টোয়েন্টিতে আমরা হয়তো ভালো ক্রিকেট খেলতে পারিনি। আশা করছি ১০ তারিখে আমরা ভালোভাবে শুরু করতে পারব। এই ফরম্যাটে আমরা স্বাচ্ছ্যন্দবোধ করি। আজ প্রথম ম্যাচ দিয়ে সুরু হচ্ছে টাইগারদের ওয়ানডে পরিক্ষা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *