Breaking News

উড়তে থাকা ইংল্যান্ডকে থামালো ভারত, এক ম্যাচ হাতে রেখেই টি-টুয়েন্টি সিরিজ জয়

ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও ইংল্যান্ডকে বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। এই ম্যাচে ৪৯ রানের ব্যবধানে জিতেছে ভারত।

ইংল্যান্ডের এজবাস্টনে স্বাগতিকদের হারিয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ এগিয়ে গেল ভারত। এর মধ্য দিয়ে টানা ১৪ টি-টোয়েন্টিতে জয় পেলেন রোহিত শর্মা।

টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল ইংল্যান্ড। রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে নামেন ঋষভ পন্তে।  ওপেনিং জুটি দ্রুত রান তুলতে থাকে। পঞ্চম ওভারে রোহিতকে হারায় ভারত।

৩১ রান করে জস বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ভারত অধিনায়ক। সপ্তম ওভারে পর পর দুই বলে ফিরে যান বিরাট কোহলি (১) এবং ঋষভ পন্তে (২৬)। তিন জনকেই ফেরান অভিষেক ম্যাচ খেলতে নামা রিচার্ড গ্লিসন।

উইকেট হারালেও ভারত আক্রমণাত্মক ক্রিকেট খেলতে থাকে। সূর্যকুমার যাদব (১৫) এবং হার্দিক পান্ডিয়া (১২)  রানে ফিরে গেলেও ভারতকে লড়াই করার মতো রানে পৌঁছে দেন রবীন্দ্র জাদেজা।

২৯ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন তিনি। দীনেশ কার্তিক ১৭ বলে ১২ রান করেন। হর্ষল পটেল ৬ বলে ১৩ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। ইংল্যান্ডের হয়ে চার উইকেট নেন ক্রিস জর্ডন।

ভারত ১৭০ রান তুললেও এজবাস্টনে মাঠে তা নিশ্চিন্ত স্কোর বলা যাচ্ছিল না। কিন্তু ভারতীয় বোলারদের দাপটে ইংল্যান্ডের সামনে ১৭০ রানও বিরাট বড় হয়ে ওঠে।

সুইংয়ের দাপট দেখান ভুবনেশ্বর কুমার। ম্যাচের সেরা হন তিনিই। প্রথম বলেই জেসন রয়ের উইকেট তুলে নেন ভুবনেশ্বর। জস বাটলারকেও (৪) ফিরিয়ে দেন তিনি। তিনটি উইকেট নেন ভুবনেশ্বর।

যশপ্রীত বুমরা নেন দু’উইকেট। যুজবেন্দ্র চহালও দু’উইকেট নেন। একটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া এবং হর্ষল পটেল। ইংল্যান্ডের হয়ে মইন আলি ৩৫ রান করেন।

৩৩ রান করেন ডেভিড উইলি। ৪৯ রানে হেরে গেল ইংল্যান্ড। নটিংহামে রবিবারের এক ম্যাচ আগেই সিরিজ জিতে নিল রোহিত শর্মা ভারত। টি-টুয়েন্টিতে ভারত যেন হারতেই ভহুলে গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *