Breaking News

প্রায় দশ বছর পর পূর্ণশক্তির দল নিয়েই উইন্ডিজে ওরাল দিলো নিউজিল্যান্ড

প্রায় দশ বছর পর পূর্ণশক্তির দল নিয়েই উইন্ডিজে ওরাল দিলো নিউজিল্যান্ড। দীর্ঘ দশ বছর পর ওয়েস্ট ইন্ডিজের মাটিতে খেলতে নামছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সবশেষ ২০১২ সালের জুলাইয়ে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে খেলতে গিয়েছিল কিউইরা।

সেই দলের পাঁচজনসহ নিজেদের পূর্ণশক্তির দল নিয়েই এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড। ২০১২ সালের সেই সফরে থাকা মার্টিন গাপটিল, কেইন উইলিয়ামসন, টম লাথাম, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট রয়েছেন এবারের সফরেও।

তিন ম্যাচের সিরিজটি বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় দুই দলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ। এখন পর্যন্ত নয় ম্যাচের সবকয়টি জিতে পয়েন্টের সেঞ্চুরির অপেক্ষায় উইলিয়ামসনের দল। এই সিরিজ দিয়ে প্রায় দেড় বছর পর ওয়ানডেতে ফিরছেন তারকা পেসার বোল্ট।

২০২১ সালের মার্চে সবশেষ এই ফরম্যাট খেলেছিলেন তিনি। এছাড়া বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ানোয় তার ভবিষ্যত নিয়েও দেখা দিয়েছিল অনিশ্চয়তা। তবে তাকে নিয়েই দল ঘোষণা করা হয়েছে। আরেক পেসার টিম সাউদিও আর ওয়ানডেতে দলের প্রথম পছন্দ নন।

সবশেষ ২০২০ সালের ফেব্রুয়ারিতে ভারতের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলেছিলেন সাউদি। এছাড়া অধিনায়ক উইলিয়ামসনও ২০১৯ সালের বিশ্বকাপের পর মাত্র দুইটি ওয়ানডে খেলেছেন। তবে বাকিদের নিয়ে আর কোনো অনিশ্চয়তা বা দুশ্চিন্তা নেই।

বুধবার বাংলাদেশ সময় রাত ১২টায় নিজেদের সম্ভাব্য সেরা দল নিয়েই সিরিজের প্রথম ম্যাচ খেলতে নামবে কিউইরা। শুধুমাত্র ইনজুরির কারণে খেলতে পারবেন না পেসার ম্যাট হেনরি। তার জায়গায় সুযোগ পেয়েছেন ফর্মে থাকা তরুণ পেসার বেন সিয়ারস।

নিউজিল্যান্ডের ওয়ানডে স্কোয়াড:
কেইন উইলিয়ামসন, ফিন অ্যালেন, ট্রেন্ট বোল্ট, মাইকেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, লকি ফার্গুসন, মার্টিন গাপটিল, টম লাথাম, ড্যারেল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, বেন সিয়ারস, ইশ সোধি ও টিম সাউদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *