Breaking News

বিশ্বকাপটা মেসির হাতেই সব থেকে সুন্দর, তারই প্রাপ্য ছিল: জার্মান মিডফিল্ডার ‘টনি ক্রুস’

অবসান ঘটলো ৩৬ বছর অপেক্ষার। আর্জেন্টিনার মহানায়ক নিজের শেষ বিশ্বকাপ থেকে বিদায় নিলেন রাজকীয়ভাবে। বিশ্বজুড়ে তার কোটি কোটি ভক্ত। ফ্রান্সকে হারিয়ে ফিফা বিশ্বকাপ জিতেছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

রবিবার রাতে টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে মেসির বিশ্বকাপ জয়ের স্বপ্ন পূরণ হলো। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর থেকে প্রশংসার বন্যায় ভাসছেন লিওনেল মেসি।

সমর্থক ছাড়াও সাবেক ও বর্তমান ফুটবলাররাও আর্জেন্টাইন ফরোয়ার্ডের প্রশংসায় উচ্চকিত। এবার সেই তালিকায় যোগ দিলেন টনি ক্রুস। রিয়াল মাদ্রিদের জার্মান মিডফিল্ডারের মতে, এবারের বিশ্বকাপটা মেসির পাওনা ছিল।

মেসিকে নিয়ে ক্রুসের এমন প্রশংসা বাড়তি গুরুত্ব রাখে। কারণ মেসির সাবেক ক্লাব বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের হয়ে খেলেন তিনি। দীর্ঘদিন তারা দুজন একে অন্যের প্রতিপক্ষ হিসেবে খেলেছেন।

তবে মেসির হাতে বিশ্বকাপ দেখে বেশ খুশিই হয়েছেন ক্রুস। এক বেসরকারি টেলিভিশনকে তিনি বলেন, ‘লিওনেল মেসির এটা (বিশ্বকাপ) পাওনা ছিল। ‘টুর্নামেন্টে ব্যক্তিগত পারফরম্যান্সের কথা বিবেচনা করলে,

মেসির মতো এত ধারবাহিকভাবে ভালো খেলতে কাউকে দেখিনি। আপনাকে এটা মনে রাখতে হবে, সে কখনোই আমার পছন্দের কোনো ক্লাবের হয়ে খেলেনি, তার মানে আমি কিন্তু সিরিয়াস।

২০১৪ বিশ্বকাপের ফাইনালে মেসির আর্জেন্টিনাকে হারিয়েই শিরোপা উৎসব করেছিল ক্রুসের জার্মানি। সেবার ফাইনালের একমাত্র গোলে আর্জেন্টিনাকে স্তব্ধ করে দেন মারিও গোটশে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *