Breaking News

দ্বিতীয় টেস্টে সোহানের পরিবর্তে কিপিংয়ে লিটন, একাদশে যুক্ত হতে পারে জয়-মুমিনুল

ঢাকা টেস্টে বাংলাদেশ দলের বোলিং কম্বিনেশন কেমন হবে? কজন পেসার খেলবেন? স্পিনার কি চট্টগ্রামের মত ৩ জনই থাকবেন? থাকলে তারা কারা? বোলিং কোচ অ্যালান ডোনাল্ড বুধবার দুপুর গড়ানোর আগেই তা জানিয়ে দিয়েছেন।

মূলত পেস বোলিং কোচ হলেও ডোনাল্ড পরিষ্কার জানিয়ে দিয়েছেন, টাইগার একাদশে থাকবে ৫ জন বোলার- সাকিব, তাইজুল, মেহেদি মিরাজ, খালেদ ও তাসকিন। তার মানে শেষ টেস্টে সাকিব একাদশের অর্ধেকটা জানাই হয়ে গেছে।

আগামীকাল বৃহস্পতিবার থেকে মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে যে দ্বিতীয় টেস্ট শুরু, তাতে স্বাগাতিক দলের বাকি ৬ জন কারা? ওই ৫ জনের সাথে চট্টগ্রামে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ভাল খেলা

দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত আর জাকির হাসানের থাকা শতভাগ নিশ্চিত। সাথে লিটন দাস আর মুশফিকুর রহিমের খেলা নিয়েও নেই কোন সংশয়। তাহলে মোট ৯ জন হয়ে গেল। এখন বাকি থাকলো আরও দুটি পজিশন।

তা নিয়েই আছে সংশয়। জানা গেছে ওই দুই পজিশনে কাকে খেলানো হবে, তা নিয়েই দ্বিধায় টিম ম্যানেজমেন্টে। এদিকে রাতে টিম ম্যানেজমেন্টের এক দায়িত্বশীল সুত্র জানিয়েছে, আজ বুধবার প্র্যাকটিসের পর ১২ জনের দল সাজানো হয়েছে।

এই ১২ জন থেকে আগামীকাল বৃহস্পতিবার সকালে ১১ জনকে বেছে নেয়া হবে। এখন প্রশ্ন হলো সেই ১২ জন কারা ? যেহেতু সাকিব খেলবেন এবং বোলিং করবেন, তাই ব্যাকআপ বাঁ-হাতি

স্পিনার হিসেবে ১৫ জনে থাকা নাসুম আহমেদের ১২ জনে থাকার প্রশ্নই আসে না। একইভাবে যেহেতু দুজন মাত্র পেসার খেলানো হবে এবং তাদের নাম-ধামও প্রকাশ হয়ে গেছে, তাই স্কোয়াডে থাকা থার্ড পেসার রেজাউর রহমান রাজাও ১২ জনের বাইরে।

তাহলে সংখ্যা দাড়ালো ১৩। সেখান থেকে কমবেন একজন। তিনি কে? জানা গেছে চট্টগ্রামে ব্যাটিং ও কিপিংয়ে প্রত্যাশা মেটাতে না পারা নুরুল হাসান সোহানের পারফরমেন্সেও পুরোপুরি সন্তুষ্ট নয় টিম ম্যানেজমেন্ট।

তাই তাকে বাদ দেয়ার চিন্তাও চলছে। সোহান বাদ পড়লে লিটন দাস কিপিং করবেন। তখন মাহমুদুল হাসান জয় আর মুমিনুল হকের যে কোনো একজন ঢুকে যাবেন একাদশে। জানা গেছে, এমনিতে ১২ জনে সোহান আর ইয়াসির আলী চৌধুরি রাব্বি দুজনই আছেন।

যেহেতু এবাদতের বদলে তাসকিন সম্ভাব্য একাদশে নিশ্চিত, তাই এ দ্রুত গতির পেসার অবশ্যই ১২ জনের দলে আছেন। এখন রাব্বি আর সোহানের ১২ জনের দলে থাকার অর্থ, মুমিনুল আর মাহমুদুল হাসান জয়ের একজনের বাদ পড়া।

গতকাল ও আজ প্র্যাকটিসে মুমিনুলকে ব্যাটিং অনুশীলন করানো হয়েছে বেশ। সোহান না খেললে এ খালি জায়গায় মুমিনুল ঢুকে গেলে অবাক হবার কিছু থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *