Breaking News

প্রথমবারের মতো যে কারনে কালো জার্সিতে মাঠে নামছে ‘ব্রাজিল’

সময়টা বড্ড খারাপই যাচ্ছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের। ২০২২ সালে কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে হেরে ছিটকে পড়ে সেলেসাওরা। বিশ্বকাপ পরবর্তী প্রীতি ম্যাচে মরোক্কোর কাছে পরাজয়।

ফুটবল বিশ্বকাপের সবচেয়ে সফল দলটি শনিবার (১৭ জুন) গিনির বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামছে। স্পেনের ক্লাব রিয়াল সোসিয়েদাদের মাঠে বাংলাদেশ সময় দিনগত রাত দেড়টায় মুখোমুখি হবে ব্রাজিল ও গিনি।

সাধারণত ব্রাজিল দলকে হলুদ জার্সিতে কিংবা নীল রঙের জার্সিতে দেখা গেলেও গিনির বিপক্ষে কালো রঙের জার্সি পড়ে মাঠে নামবে সেলেসাও বাহিনী। বর্ণবাদের বিরুদ্ধে নিজেদের অবস্থান জানান দেয়ার জন্য কালো জার্সি পরবে ব্রাজিল।

অফিশিয়াল টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করে দেশটির ফুটবল ফেডারেশন। এক টুইট বার্তায় সিবিএফের পক্ষ থেকে বলা হয়, ‘আজকের দিনটি বর্ণবাদের বিপক্ষে লড়াইয়ের জন্য গুরুত্বপূর্ণ। বর্ণবাদের বিরুদ্ধে কোনো খেলা নেই।

সেজন্য ব্রাজিলের ইতিহাসে এই প্রথমবার কালো জার্সিতে মাঠে নামবে দল। মাঠ এবং মাঠের বাইরে বর্ণবাদের বিপক্ষে জয় চাই। একসাথে সেই যাত্রা শুরু করা হউক। র‍্যামন মেনেজেসের অধীনে ছন্দহীন ব্রাজিল।

একাধিক নতুন মুখ নিয়েও আশার আলো দেখাতে পারছে না, অন্তবর্তী কোচ। তবু পরীক্ষা নিরীক্ষা থামাচ্ছেন না সেলেসাও বস। গিনির বিপক্ষে এ ম্যাচের জন্য ২৩ সদস্যের স্কোয়াডে রাখা হয়েছে আরও ছয় নতুন মুখকে।

ব্রাজিলের সম্ভাব্য শুরুর একাদশ : অ্যালিসন; ভ্যান্ডারসন, ইবানেজ, মিলিতাও, টেলস; পাকুয়েতা, ক্যাসেমিরো, গুইমারেস, রদ্রিগো, রিচার্লিসন ও ভিনিসিয়ুস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *