Breaking News

এশিয়া কাপে ‘ডেথ গ্রুপে’ বাংলাদেশ, ভারত-পাকিস্তানের সহজ গ্রুপ

চূড়ান্ত হলো এশিয়া কাপের সবগুলো দল। আরব আমিরাতকে আট উইকেটের বড় ব্যবধানে হারিয়ে ষষ্ঠ দল হিসেবে এশিয়া কাপে অংশ নিতে যাচ্ছে হংকং। ভারত, পাকিস্তানের গ্রুপে পড়েছে দলটি।

এছাড়া আরেকটি গ্রুপে আছে বাংলাদেশ, আফগানিস্তান এবং শ্রীলঙ্কা। এশিয়া কাপ ক্রিকেটের বাছাইপর্বের ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে হংকং।

এরই মধ্য দিয়ে এশিয়া কাপের ছয় দল পূর্ণ হলো। এশিয়া কাপের ‘বি’ গ্রুপে খেলবে তারা। আগামী ২৭ আগস্ট থেকে শুরু হচ্ছে এশিয়া কাপের এবারের আসর। টুর্নামেন্টটিতে অংশ নিতে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে রয়েছে বাংলাদেশ দল।

দুটি গ্রুপে মোট ছয়টি দেশ খেলবে এবারের এশিয়া কাপে। গ্রুপ পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ আফগানিস্তান ও শ্রীলঙ্কা- এটি নিশ্চিত ছিল আগেই। তবে সাকিব আল হাসানদের আফসোসটা বাড়তে পারে হংহংয়ের কোয়ালিফাইয়ে।

‘বি’ গ্রুপে ভারত ও পাকিস্তানের মতো দুই পরাশক্তি খেলবে হংকংয়ের বিপক্ষে। আর ‘এ’ গ্রুপে বাংলাদেশকে লড়তে হবে পাঁচবারের এশিয়া কাপজয়ী শ্রীলঙ্কা ও বিপজ্জনক দল আফগানিস্তানের বিপক্ষে।

তাই এবারের আসরের ‘গ্রুপ অব ডেথ’ বলা যায় ‘এ’ গ্রুপটাকেই। সেই গ্রুপ থেকে ‘সুপার ফোর’ এ যাওয়াটা চ্যালেঞ্জিংই হবে টাইগারদের জন্য।

বাংলাদেশের প্রথম ম্যাচ আফগানিস্তানের বিপক্ষে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ৩০ আগস্ট রাত ৮টায় রশিদ খানদের বিপক্ষে মাঠে নামবে সাকিববাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *