Breaking News

পিএসজিকে ‘ছোট ক্লাব’ বলে সমর্থন করায় ভক্তদের তপের মুখে ‘নেইমার’

মাঠের বাইরে বাজে সময় পার করছে ফরাসি ক্লাব পিএসজি। মেসির সৌদি আরব সফরকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠে ফরাসি ক্লাবটি। তারকা ফুটবলারকে নিষিদ্ধ করার পাশাপাশি নতুন করে চুক্তি নবায়ন না করারও সিদ্ধান্ত নিয়েছে।

মেসির পর এবার আলোচনায় নেইমার। ক্লাবটির এক দল সমর্থক নেইমারের বাসার সামনে গিয়ে তাকে ক্লাব ছেড়ে চলে যাওয়ার আহ্বান জানিয়েছে। এবার ব্রাজিলিয়ান তারকা নেইমার সেই উত্তাপে যোগ করেছেন নতুন জ্বালানি।

‘অফউইক্লিয়ার’ নামের একটি ইনস্টাগ্রাম পেজ থেকে নেইমারের বাড়ির সামনে পিএসজির উগ্র সমর্থক গোষ্ঠীর ‘পিএসজি আলট্রা’ বিক্ষোভের ভিডিও নিয়ে একটি রিল পোস্ট করেছে। সেই পোস্টের ক্যাপশনে পিএসজিকে ছোট ক্লাব আখ্যায়িত করা

হয়েছে। আর নেইমার সেই রিলে লাইক দিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন। শুধু নেইমারই যে লাইক দিয়েছেন এমন নয়। সেখানে লাইক দিয়ে পেজটিকে ফলো করেছেন বিশ্বকাপজয়ী আরেক ব্রাজিলিয়ান রিভালদোও।

‘অফউইক্লিয়ার’ নামের ইনস্টাগ্রাম পেজে ক্যাপশনে লেখা হয়, এটাই হচ্ছে বড় দল হওয়া আর বড় দল হয়ে থাকার মধ্যে পার্থক্য। পিএসজির অভাব এটিই। পিএসজির সমর্থকদের মধ্যে এই বড় দলের সমর্থক-সংক্রান্ত ব্যাপারগুলোরই অভাব।

ঐতিহ্য থাকাটা ঐচ্ছিক কোনো বিষয় নয়। বড় দল হিসেবে গড়ে উঠতে এটা (ঐতিহ্য) তৈরির চেষ্টাটা জরুরি। বড় দল হিসেবে আচরণটাও হওয়া উচিত তেমনই। পিএসজি একটা ছোট দল। তবে উগ্র সমর্থক গোষ্ঠীর ‘পিএসজি আলট্রা’ এমন আচরণ

ভালোভাবে নেয়নি ক্লাব কর্তৃপক্ষ। এক বিবৃতিতে সমর্থকদের এমন আচরণের নিন্দা জানিয়ে পিএসজি বলেছে, একটি ছোট গোষ্ঠীর অসহনীয় ও অপমানজনক কর্মকাণ্ডের কঠোর নিন্দা জানায় পিএসজি। মতপার্থক্য যাই থাক না কেন,

কিছুই এ ধরনের কাজকে সমর্থন করতে পারে না। এই লজ্জাজনক আচরণের ঘটনায় ক্লাব তার খেলোয়াড়, ম্যানেজমেন্ট ও সংশ্লিষ্টদের পূর্ণ সমর্থন দিচ্ছে। ৩১ বছর বয়সী ব্রাজিলিয়ান তারকা ইনজুরির কারণে বেশ কিছুদিন ধরেই মাঠের বাইরে আছেন।

যার কারণে চলতি মৌসুমের অর্ধেকটা তিনি মিস করেছেন। আশা করা হচ্ছে আগামী মৌসুমের শুরু থেকেই তার সার্ভিস পাবে পিএসজি। ২০১৭ সালে ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে বার্সেলোনা থেকে প্যারিসের দলটিতে যোগ দেন নেইমার।

তাকে দলে আনার পর প্রত্যাশিত সাফল্য না পাওয়ায় ক্লাবের সমর্থকদের প্রিয় পাত্র হয়েও উঠতে পারেননি ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *