Breaking News

পাকিস্তানও জিম্বাবুয়েতে হেরেছে: তামিম ইকবাল

জিম্বাবুয়ের মাটিতে পাকিস্তান ক্রিকেট দলও হেরেছে, এমনটা মনে করিয়ে দিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তাই বাংলাদেশও যে হারবে না, সেটি নিশ্চিত করে বলছেন না তামিম।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার উদ্দেশ্যে গতকাল দিবাগত রাতে দেশ ছাড়ে তামিমসহ আরও কিছু ক্রিকেটার।
দেশ ছাড়ার আগে সংবাদমাধ্যমের সাথে কথা বলেন তামিম।

জিম্বাবুয়ের বিপক্ষে জয়ের লক্ষ্য নিয়েই খেলবে বাংলাদেশ। তামিম বলেন, ‘পরিকল্পনা একটাই থাকবে, জেতার। আমি সবসময় একটা কথা বলি, কে আগে আছে বা পরে এটা বিষয় না। অবশ্যই তাদের চেয়ে আমরা ভালো দল।

কিন্তু জিম্বাবুয়ের মাটিতে স্বাগতিকদের খুব সহজে হারিয়ে দেওয়া যাবে না। শেষ কয়েকটা সিরিজ যদি দেখেন পাকিস্তানের মতো দলও কিন্তু হেরেছে। তামিম আরও বলেন, ‘আমাদের রিল্যাক্স করার কোন সুযোগ থাকবে না।

যদি ভালো করতে চাই তবে প্রথম বল থেকে সুইচ অন থাকতে হবে। অবশ্যই আমরা ভালো দল। কিন্তু খেলায় জয়-হার নির্ভর করে কে ভালো খেলছে সেটার উপর- কে ভালো দল সেটা না। আমরা যদি ভালো খেলি আমরা জিতবো।

বাংলাদেশ-জিম্বাবুয়ে ওয়ানডে সিরিজটি বিশ^কাপ সুপার লিগের অংশ নয়। তাই এই সিরিজে তরুনদের বেশি সুযোগ দেয়া হবে কিনা, এমন প্রশ্নে তামিম বলেন, ‘আমারতো মনে হয় তরুণরা সব সুযোগই পাচ্ছে এখন।

একটা টিমে ১৫ জন খেলোয়াড় থাকে, ১৫ জনকে খেলানো সম্ভব হয় না। কিন্তু আপনি যদি শেষ সিরিজটি দেখেন, সব তরুনরাই খেলেছে। এই সিরিজে মুশফিক দলে আসছে। মুশফিক আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

কিন্তু মূলত এখানে সব তরুনরাই তো খেলছে। তিনি আরও বলেন, ‘আমার কাছে মনে হচ্ছে নতুন-পুরনো নিয়ে ইদানিং বেশি কথা হচ্ছে। দলে নির্বাচিত হওয়ার জন্য ১৫ জনের দলে বিশেষভাবে যারা যোগ্য তারাই সুযোগ পাবে।

আর সম্ভাব্য সেরা একাদশই আমরা বাছাই করবো। তবে ১৫ জনের মধ্যে অনেকে অনেক সময় গেম টাইম পায় না। এরকম যদি সুযোগ থাকে, আমরা যদি খেলাতে পারি তাহলে টিমের জন্য ভালো হবে।

আন্তর্জাতিক ক্রিকেটের কথা মাথায় রেখেই দল নির্বাচন করা হবে বলে জানান তামিম। তিনি বলেন, ‘এটা আন্তর্জাতিক ক্রিকেট, আন্তর্জাতিক একটা সিরিজ। পাড়ার কোন খেলা না যে একে-ওকে খেলায় দিলাম। যে ডিজার্ভ করে সেই খেলবে।’

আজ থেকে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে বাংলাদেশ। অধিনায়ক হিসেবে অভিষেক হবে নুরুল হাসান সোহানের। সোহানের জন্যও শুভ-কামনা জানিয়েছেন তামিম, ‘তার জন্য এটা দারুন সময়।

ঘরোয়া ক্রিকেটে অধিনায়ক হিসেবে সে ভালো করেছে। তার জন্য নতুন চ্যালেঞ্জ। আশা করছি সে ভালো করবে। আগামী ৫ আগস্ট থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে তামিম বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *