Breaking News

২০২১ বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারে মনোনীত পেলেন সাকিব !

আইসিসির নিয়ম অনুযায়ী ওয়ানডে ফরম্যাটে ২০২১ সালের সেরা ক্রিকেটার পুরস্কারে মনোনীত হয়েছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এই তালিকাই আছে আরুও ৩ জন ক্রিকেটার । বৃহস্পতিবার দুপুরে আনুষ্ঠানিক বিবৃতিতে এ খবর জানিয়েছেন বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বৃহস্পতিবার এক বিবৃতিতে আইসিসি জানায়, এ বছর অর্থাৎ ২০২১ সালের সেরা ওয়ানডে ক্রিকেটার অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছেন ৪ ক্রিকেটার। তারা হলেন বাংলাদেশের সাকিব আল হাসান, পাকিস্তানের বাবর আজম, দক্ষিণ আফ্রিকার জানেমান মালান ও আয়ারল্যান্ডের পল স্টার্লিং।

এ বছর ১৩টি ক্যাটাগরিতে আইসিসি অ্যাওয়ার্ড প্রদান করা হবে। এখন পর্যন্ত বর্ষসেরা টেস্ট, টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেটারের অ্যাওয়ার্ডের জন্য মনোনীত খেলোয়াড়দের নাম প্রকাশ করেছে আইসিসি। সাকিব ছাড়াও এই পুরস্কারে মনোনয়ন পেয়েছেন পাকিস্তানের বাবর আজম, দক্ষিণ আফ্রিকার জানেমান মালান ও আয়ারল্যান্ডের পল স্টারলিং। আগামী ১৭-১৮ জানুয়ারিতে এই পুরস্কার ঘোষণা করা হবে।এর আগে টেস্ট ক্রিকেটার অব দ্য ইয়ার পুরস্কার মনোনীত হয়েছেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন, ইংল্যান্ডের জো রুট, শ্রীলঙ্কার দিমুথ করুনারত্নে ও নিউজিল্যান্ডের কাইল জেমিসন।

কুড়ি ওভারের ক্রিকেটে বর্ষসেরার পুরস্কারের মনোনয়ন পেয়েছেন ইংল্যান্ডের জস বাটলার, অস্ট্রেলিয়ার মিচেল মার্শ, শ্রীলঙ্কার ভানিন্দু হাসারাঙ্গা ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান। সাকিবের  ২০২১ সালে ওয়ানডে ক্রিকেটে ৯ ম্যাচে ৩৯.৫৭ গড়ে দুই ফিফটির সাহায্যে করেছে ২৭৭ রান । পাশাপাশি বল হাতে মাত্র ১৭.৫২ গড়ে নিয়েছেন ১৭টি উইকেট। এই পারফরম্যান্সের সুবাদেই মনোনয়ন পেয়েছেন সাকিব।এ বছরের সেরা ওয়ানডে খেলোয়াড়ের দৌড়ে থাকা বাকি তিনজনের মধ্যে বাবর আজম ছয় ম্যাচে দুই সেঞ্চুরিতে করেছেন ৪০৫ রান, জানেমান মালান আট ম্যাচে দুইটি করে ফিফটি ও সেঞ্চুরিতে করেছেন ৫০৯ রান এবং পল স্টারলিং ১৪ ম্যাচে তিন সেঞ্চুরি ও দুই ফিফটিতে করেছেন বছরের সর্বোচ্চ ৭০৫ রান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *