Breaking News

দেখে নিন এবারের এশিয়া কাপ চ্যাম্পিয়নরা কত টাকা পাচ্ছেন

এশিয়া কাপের চ্যাম্পিয়ন পাবে ২ কোটি। এশিয়ান ক্রিকেটের অন্যতম সেরা আসর হলো এশিয়া কাপ। ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলংকা, আফগানিস্তানসহ এশিয়ার ক্রিকেট খেলুড়ো দলগুলো এ টুর্নামেন্টে অংশ নেয়।

সাধারণত বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে ক্রিকেটারদের প্রস্তুতি জোরদারের লক্ষ্যে এ টুর্নামেন্টের আয়োজন করা হয়ে থাকে। ওয়ানডে বিশ্বকাপের আগে হলে ওয়ানডে ফরম্যাটে আয়োজন করা হয়।

আর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এশিয়া কাপের সিডিউল পড়লে এশিয়া কাপ হয় টি-টোয়েন্টি ফরম্যাটে। আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বের খেলা শুরু হবে।

তার আগেই ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর হবে এশিয়া কাপ। এবারের এশিয়া কাপের আয়োজক শ্রীলংকা থাকলেও সাম্প্রতিক আর্থিক মন্দার কারণে দ্বীপরাষ্ট্রটিতে চলছে রাজনৈতিক অরাজকতা।

যে কারণে এবারের এশিয়া কাপ তারা ঘরের মাঠে আয়োজন করতে পারছে না। যে কারণে এবারের এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরাতে।

এবারের এশিয়া কাপে পাকিস্তান, ভারত, বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যে যারাই চ্যাম্পিয়ন হবে তারা পাবে ২ লাখ মার্কিন ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি টাকা পুরস্কার থাকছে।

আর রানার্সআপ দল পাবে ১ লাখ মার্কিন ডলার। সবশেষ ২০১৮ সালের এশিয়া কাপের চ্যাম্পিয়ন দল আর্থিক পুরস্কার হিসেবে পেয়েছে ৬০ হাজার মার্কিন ডলার। আর রানার্স আপ দলকে দেওয়া হয়েছিল ৩০ হাজার মার্কিন ডলার। সেটা বারিয়ে দিগুন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *