Breaking News

সোহানের নেতৃত্বে জিম্বাবুইয়ে সফর যাচ্ছেন টাইগাররা, টি২০ নতুন যুগের যাত্রা শুরু বাংলাদেশের

সোহানের নেতৃত্বে জিম্বাবুইয়ে সফর যাচ্ছেন টাইগাররা। টি২০তে বড় ক্রান্তিকাল যাচ্ছে। গত বছর বিশ্বকাপের সুপার টুয়েলভে একটি ম্যাচেও জয়ের দেখা পায়নি বাংলাদেশ। সেই থেকে ১২ ম্যাচের ১১টিতেই হার! সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজ সফরে ভরাডুবির পর খোলনচে বদলে ফেলা হয়েছে।

কিছু দিন আগেই অধিনায়কত্ব হারানো মাহমুদুল্লাহ তো দল থেকেই ছিটকে গেছেন, বাদ পড়েছেন অভিজ্ঞ মুশফিকুর রহিমও, সাকিব আল হাসান ছুটিতে, ছোট্ট ফরমেটের ক্রিকেটকে গুডবাই বলেছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

নুরুল হাসান সোহানের নেতৃত্বে জিম্বাবুইয়ে সফর দিয়ে তাই বাংলাদেশের টি২০ যেন নতুন যুগের যাত্রা শুরু করতে যাচ্ছে তরুন বাংলাদেশ সব ঠিক থাকলে আজ মধ্যরাতে দেশ ছাড়ার কথা রয়েছে টাইগারদের।

গত পরশু আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে ভয়ডরহীন ক্রিকেটের বার্তা দিয়েছেন নতুন অধিনায়ক। সোমবার দুপুরে সোহান-মাহমুদুল্লাহদের নিয়ে ঢাকার এক হোটেলে বিশেষ মধ্যাহ্ন ভোজের ব্যবস্থা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটি।

টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের মতে তরুণদের পরখ করে নিতে জিম্বাবুইয়েই সঠিক প্রতিপক্ষ। সদ্য ওয়েস্ট ইন্ডিজ সফর করে আসা বাংলাদেশ অবশ্য দুই ভাগে জিম্বাবুইয়ে যাচ্ছে।

ম্যানেজার নাফিস ইকবাল, তিন ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত, হাসান মাহমুদ ও মুনিম শাহরিয়ার এবং ফিজিওসহ পাঁচজন গতকাল মধ্যরাতে দেশ ছেড়েছেন। বাকি সদস্যদের নিয়ে দলের মূল বহর আজ মধ্যরাতে হারারের উদ্দেশ্যে বিমানে চড়বেন।

অসুস্থতার কারণে ওয়েস্ট ইন্ডিজ সফর মিস করা টিম ডিরেক্টর সুজন অভিভাবক হয়ে এবার সোহান-তামিমদের সফরসঙ্গী হচ্ছেন। সফরে তিন টি২০ ও সমান ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। একদম ফুসরত নেই। শনিবারই প্রথম টি২০ দিয়ে শুরু সোহানদের তারুণ্যের-পরীক্ষা।

পরের দুই টি২০ ৩১ জুলাই ও ২ আগস্ট। ৫, ৭ ও ১০ আগস্ট তিন ওয়ানডে। সব ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে। কোন সফরের আগে সাধারণত নিয়মমাফিক সংবাদ সম্মেলন হয়।

এবার টি২০র নতুন অধিনায়ক হিসেবে সোহান দায়িত্ব পাওয়ায় গত পরশুর সংবাদ সম্মেলন ঘিরে ছিল বাড়তি আগ্রহ। তবে কোন সফরের আগে খেলোয়াড়দের নিয়ে ‘বিশেষ’ মধ্যাহ্ন ভোজ এই প্রথম।

এবার যখন সিনিয়রদের বলয় থেকে বেরিয়ে টি২০ দল ঘোষিত হলো এরপরেই বিসিবি এই প্রোগ্রামের আয়োজন করে। শুধু মধ্যাহ্নভোজের কথা বলা হলেও এখানে দলীয় কার্যক্রম নিয়ে আলোচনা হয়।

সেখানে টি২০’র নেতৃত্ব পাওয়া সোহানও একসঙ্গে দলের অনেকেরই দেখা পেয়েছেন এই অনুষ্ঠানে। সুজন আরও যোগ করেন, ‘আমরা এখনও টি২০ র‌্যাঙ্কিংয়ে ১০-১১ নম্বরে।

উত্তরণের জন্য তরুণ ও নবীনদের কার্যকর ভূমিকা জরুরী। তরুণদের সামনে এগিয়ে আসার পথটা আমাদেরই করে দিতে হবে। আমি জয়-পরাজয় নিয়ে ভাবি না। চাই দল ভয়ডরহীন ক্রিকেট খেলুক।’ ৩০ জুলাই ওয়ানডে বহর ঢাকা ছাড়বে। তামিমের দল প্রায় পাঁচ দিন অনুশীলনের সুযোগ পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *