Breaking News

শেষ ৫ ওভারের বোলিংয়ে আমারা হেরে গেছি: নুরুল হাসান সোহান

.শেষ ৫ ওভারের বোলিংয়ে আমারা হেরে গেছি বলে আক্ষেপ করেন নুরুল হাসান সোহান। যেখানে শেষ ৫ ওভারে জিম্বাবুয়ে করেছে ৭৭ রান, বাংলাদেশ প্রয়োজনীয় ৬৬ রানও করতে পারেনি। তবে কি ব্যাটাররাই খেলাটা হারিয়ে দিলেন? নুরুল হাসান সোহান তেমনটা মনে করছেন না।

বাংলাদেশ দলের টি-টোয়েন্টি অধিনায়ক মনে করছেন, শেষ ৫ ওভারে বোলাররা ভালো করতে না পারাতেই এই হার।  বোলিংয়ে উন্নতি করার জায়গা আছে। অথচ বোলিংয়ে শুরুটা খারাপ ছিল না টাইগারদের।

ব্যাটিং সহায়ক উইকেটেও জিম্বাবুয়ের রান প্রথম ১০ ওভারে ছিল ৭৪। কিন্তু শেষ ১০ ওভারে জিম্বাবুয়ে ঝড় তোলে (১৩১ রান)।  এর মধ্যে শেষ ৫ ওভারেই পায় ৭৭ রান।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে অধিনায়কের কণ্ঠে আফসোস ওই সময়টুকু নিয়ে। সোহান বলেন, ‌‘দারুণ খেলা হয়েছে। কিন্তু আমার কাছে মনে হয় ডেথ ওভারে, শেষ ৫-৬ ওভারে ভালো জায়গায় বোলিং করতে পারিনি আমরা।

ব্যাটাররা ভালো ব্যাটিং করেছে। আমার মনে হয়, কিছু জায়গা আছে যেখানে আমরা উন্নতি করে পরের ম্যাচে নামতে পারি। হারের জন্য কোনটিকে দায়ী করবেন? সোহানের জবাব হারের কারণ হিসেবে কোনো কিছুকেই কারণ দেখতে চাই না।

ব্যাটিং বলুন বা ফিল্ডিং বোলিং বলেন সব আমরাই। যেটাই করি, আমাদেরই ভালো করতে হবে। যেটা বললাম শেষ ৫/৬ ওভার আমরা আজকে ভালো বোলিং করতে পারিনি। পরের ম্যাচে আমাদের এই জায়গায় উন্নতি করতে হবে।

লক্ষ্য ছিল ২০৬ রানের। এত বড় লক্ষ্য তাড়া করে কি জেতার আশা করেছিল টাইগাররা? সোহান জানালেন, আত্মবিশ্বাসটা ছিল দলের মধ্যে। তার কথা, ‘২০০ রান চেজ করা সবসময় একটা কঠিন ব্যাপার।

আমরা যখন ড্রেসিংরুমে ফিরেছিলাম, তখন আমরা সবাই আত্মবিশ্বাসী ছিলাম। উইকেট খুবই ভালো, তাড়া করতে পারব ইনশাআল্লাহ। আমি যেটা বললাম, বোলিংয়ে শেষ ৫-৬ ওভারে উন্নতি করার জায়গা আছে, সেই জায়গায় আমরা উন্নতি করে পরবর্তী ম্যাচ খেলব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *