Breaking News

নুরুল হাসান সোহানের হাফ সেঞ্চুরির উপর ভর করে ইনিংস হার এড়ালো বাংলাদেশ

নুরুল হাসান সোহানের হাফ সেঞ্চুরির উপর ভর করে ইনিংস হার এড়ালো বাংলাদেশ ফলে ফলে ১২ রানের লিড পেলো টাইগাররা। এর আগে বাংলাদেশ চতুর্থ দিন শুরু করে ৬ উইকেটে ১৩২ রান নিয়ে। তৃতীয় দিন শেষে বাংলাদেশ পিছিয়ে ছিল ৪২ রানে।

বৃষ্টির কারণে তৃতীয় দিনে অনেকক্ষণ বন্ধ ছিল খেলা। ফলে চতুর্থ দিন আধা ঘণ্টা আগে ম্যাচ শুরু করার কথা ছিল। যদিও ভেজা আউটফিল্ডের কারণে ম্যাচ শুরু করা যায়নি নির্ধারিত সময়ে। ভেজা মাঠের কারণে প্রথম সেশনে মাঠে গড়ায়নি একটি বলও।

সংক্ষিপ্ত স্কোর চতুর্থ দিন:

বাংলাদেশ (প্রথম ইনিংস) – ২৩৪/৯ (৬৪.২ ওভার) (তামিম ৪৬, জয় ১০, শান্ত ২৬, বিজয় ২৩, লিটন ৫৩, সাকিব ৮, সোহান ৭, মিরাজ ৯, শরিফুল ২৬, এবাদত ২১*, ফিলিপ ২/৩০, জোসেফ ৩/৫০, সিলস ৩/৫৩)

ওয়েস্ট ইন্ডিজ (প্রথম ইনিংস)- ৪০৮/১০ (১২৬.৩ ওভার) (ক্যাম্পবেল ৪৫, ব্র্যাথওয়েট ৫১, রেইফার ২২, মেয়ার্স ১৪৬, ব্ল্যাকউড ৪০, জশুয়া ২৯, খালেদ ৫/১০৬, মিরাজ ৩/৯১, শরিফুল ২/৭৬)

বাংলাদেশ (দ্বিতীয় ইনিংস)- ১৮৬/১০ (৪৭ ওভার) (তামিম ৪, জয় ১৩, লিটন ১৯, শান্ত ৪২, সাকিব ১৬, সোহান ৬০*, মিরাজ ৪, ইবাদত ০)

ভেজা মাঠের কারণে প্রথম সেশনে মাঠে গড়ায়নি একটি বলও। মধ্যাহ্নভোজের বিরতির পর আবারও মাঠ পরিদর্শন করেন আম্পায়রারা। যদিও সুখবর দিতে পারেননি তারা। এর এক ঘণ্টা পর সুখবর দেন আম্পয়াররা।

স্থানীয় সময় বেলা ৩টায় ম্যাচ (বাংলাদেশ সময় রাত ১টায়) ম্যাচ শুরুর ঘোষণা দেন তারা। খবরটি ক্রিকেট সমর্থকদের জন্য স্বস্তির হলেও বাংলাদেশের ক্রিকেটের জন্য একেবারেই সেটি নয়।

সেন্ট লুসিয়া টেস্টের চতুর্থ দিনের প্রথম দুই সেশন বৃষ্টি আর ভেজা উইকেটের কারণে পণ্ড হওয়ার পর অবশেষে খেলা শুরুর সময় জানা গেছে।

স্থানীয় সময় ভোর থেকে মুষলধারে বৃষ্টি হওয়ায় নির্ধারিত সময়ে খেলা শুরু হতে দেরি হয়। পরে ড্যারেন স্যামি ক্রিকেট স্টেডিয়ামের মূল উইকেট ভিজে যাওয়ায় প্রথম দুই সেশনে কোনো বলই মাঠে গড়ায়নি।

এর মধ্যে কয়েক দফা পর্যবেক্ষণের পর ম্যাচ অফিশিয়ালদের সবশেষ সিদ্ধান্তে জানা গেছে, স্থানীয় সময় দুপুর ৩টায় অর্থাৎ বাংলাদেশ সময় রাত ১টায় ম্যাচ শুরু হবে।

বৃষ্টি আবার বাগড়া না দিলে তৃতীয় ও শেষ সেশনের পুরোটা সময় খেলা হবে। যেখানে অতিরিক্ত কিছু সময় যোগ করে সবমিলিয়ে ৩৮ ওভার খেলা হবে বলে জানা গেছে।

তবে ম্যাচে বাংলাদেশের যে অবস্থান, তাতে ম্যাচ শেষ হতে এই সময় না লাগার সম্ভাবনাই বেশি। প্রথম ইনিংসে স্কোর বোর্ডে ২৩৪ রানে গুটিয়ে যায় টাইগাররা। পরে উইন্ডিজের প্রথম ইনিংস থামে ৪০৮ রানে।

এতে ১৭৪ রানের লিড পায় ক্যারিবিয়রা। এ লিড শোধ দিতে গিয়ে ১৩২ রানে ৬ উইকেট হারিয়ে ধুকছে সফরকারী শিবির। তখনো মাথার ওপর ছিলো ৪২ রানের লিড, হাতে মোটে ৪ উইকেট নিয়ে দনের খেলা শেষ হয়।

তিনি জেইডেন সিলসের বলে টপ এজ হয়ে আউট হয়েছেন কোনো রান না করেই। শর্ট লেগে ফিল্ডিং করা রেমন্ড রেইফার দারুণ এক ডাইভিং ক্যাচে বল ধরেছেন। সেই ওভারেই শরিফুল ইসলামকে এলবিডব্লিউ করে ফেরান ক্যারিবীয় এই বোলার।

অবশ্য রিভিউ নিয়েছিলেন শরিফুল। টিভি রিপ্লেতে দেখা যায় বলে ব্যাটই লাগাতে পারেননি শরিফুল। ফলে আউট হয়েই মাঠ ছাড়তে হয় তাকে। এরপর খালেদ আহমেদকে নিয়ে ৪০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন সোহান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *