Breaking News

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা ভারতের

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পূর্ণ শক্তির দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ইনজুরি থেকে সুস্থ হয়ে দলে ফিরেছেন দলের দুই তারকা পেসার জাসপ্রিত বুমরাহ ও হার্শাল প্যাটেল।

অভিজ্ঞ অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকেও দলে রেখেছেন নির্বাচকরা। এছাড়া চলতি মাসে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়া আর্শদিপ সিংকেও রাখা হয়েছে অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া বিশ্বকাপের দলে।

তবে দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার মোহাম্মদ শামি কিংবা নতুন বলের বিশেষ পারদর্শী দীপক চাহারের। চোটের কারণে আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন তারকা অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা।

তার জায়গায় লাইক ফর লাইক রিপ্লেসমেন্ট হিসেবে আরেক বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে বিশ্বকাপে নিয়ে যাবে ভারত। এছাড়া অফস্পিনিং অলরাউন্ডার দীপক হুদাও রয়েছেন দলে।

বিশ্বকাপে সুপার টুয়েলভে গ্রুপ-২ এ রয়েছে ভারত। আগামী ২৩ অক্টোবর মেলবোর্নে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ মিশন। ২০০৭ সালে প্রথম আসরে শিরোপা জেতার পর আর কুড়ি ওভারের বিশ্বকাপ জেতেনি ভারত।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সুর্যকুমার যাদব, দীপক হুদা, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া,

রবিচন্দ্রন অশ্বিন, ইয়ুজভেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল ও আর্শদিপ সিং।

স্ট্যান্ডবাই: মোহাম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণুই, দীপক চাহার। এদিকে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলও ঘোষণা করেছে ভারত।

আগামী ২০ সেপ্টেম্বর অস্ট্রেলিয়া ও ২৮ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে। হার্দিক, ভুবনেশ্বর ও আর্শদিপ এ দুই সিরিজে খেলবেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *