Breaking News

ওপেনাররা যেন নিশ্চিন্তে খেলতে পারে এই নিশ্চয়তা দেওয়া আমার দায়িত্ব: মাহমুদউল্লাহ

মাহমুদউল্লাহ বলেন, ওপেনারা যেন নিশ্চিন্তে খেলতে পারে এই নিশ্চয়তা দেওয়া আমার দায়িত্ব। টেস্ট সিরিজ ২-০ তে হারার পর টি-টোয়েন্টিতে জয়ের ধারায় ফিরতে মরিয়া বাংলাদেশ ক্রিকেট দল।

টাইগাররা তিন ম্যাচ সিরিজে আজ প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ডমিনিকার উইন্ডসর পার্কে শুরু হবে ম্যাচটি।

একাদশ ঘোষণার আগেই ওপেনিংয়ে কোন দুজনকে নামানো হবে তার ইঙ্গিত দিলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি জানালেন, উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে চলতি বছর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিয়েছেন।

সে পরিকল্পনায় নতুন এক ওপেনিং জুটি তৈরির কথা ভাবছেন তারা। মাহমুদউল্লাহ ইঙ্গিত দিলেন, মুনিম শাহরিয়ারের সঙ্গে দেখা যেতে পারে এনামুল হক বিজয়কে। শুক্রবার ডমিনিকায় ম্যাচপূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ বলেন, ‘মুনিম এখনো দলে নতুন।

বিজয় অনেকদিন পর মাত্র আসলো। ওদেরকে ভালো সময় দিতে হবে। ওরা যেন নিশ্চিন্তে খেলতে পারে এই নিশ্চয়তা দেওয়া টিম ম্যানেজমেন্ট ও আমার দায়িত্ব।

এরপর মাহমুদউল্লাহ বলেন, ‘সঠিকভাবে যেন সুযোগ পায়। এটা নিশ্চিত করা জরুরী। আমার তরফ থেকে আমি এটা চেষ্টা করব, ঠিকভাবে সুযোগ পেয়ে যেন নিজেদের গেমটা খেলতে পারে। আশা করি ওরা সুযোগ পাবে ও ভালো করবে।’

গত বিশ্বকাপের পর থেকেই ওপেনিং জুটির সমস্যায় ভুগছে বাংলাদেশ। পাকিস্তান সিরিজে লিটন দাসের অনুপস্থিতিতে নাঈম শেখের সঙ্গে ওপেনিংয়ে পাঠানো হয় নাজমুল হোসেন শান্তকে।

ওই সিরিজের শেষ ম্যাচে শান্তকে সরিয়ে সাইফ হাসানকে আনা হয়। তবে তাতে লাভ হয়নি। সবশেষ ঘরের মাঠে আফগানিস্তান সিরিজে নাঈম শেখের সঙ্গে জুটি বাঁধেন মুনিম শাহরিয়ার। এবার হয়তো এনামুল হক বিজয়ের জায়গাটা পরখ করে নিতে চাইছেন নির্বাচকরা।

অনেক দিন ধরেই ওপেনিংয়ে তেমন কেউ ভালো করতে পারছেনা বিশেষ করে টি-টুয়েন্টি ফর্মেটে । এনামুল হক বিজয়ের জন্য হইত এটাই হবে নিজেকে প্রমান করার বড় সুযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *