Breaking News

ডি মারিয়াকে শর্ত বেঁধে দিয়ে ‘স্কালোনি’ মেসিকে ওপেন লাইসেন্স দিলেন

কাতার বিশ্বকাপ শেষেই জাতীয় দল থেকে অবসর নেবেন, আগেই জানিয়েছিলেন ডি মারিয়া। তবে বিশ্বকাপ জয়ের পর সতীর্থ মেসির পথেই হাঁটলেন তিনি। জানালেন, আরও কিছুদিন খেলা চালিয়ে যেতে চান।

আর্জেন্টিনার তারকা দুই ফুটবলার মেসি ও ডি মারিয়ার ভবিষ্যৎ নিয়ে কথা বলেছেন দলটির কোচ স্কালোনি। কাতার বিশ্বকাপে আর্জেন্টাইন রূপকথা লেখা হয়েছে দুই মাস হলো। ২০২৬ বিশ্বকাপ তো এখনো অনেক দূরের পথ।

তবে এখন থেকেই মেসি-ডি মারিয়ার ২০২৬ বিশ্বকাপ খেলা নিয়ে হচ্ছে নানান কথা। পরবর্তী বিশ্বকাপের সময় এই দুই ফুটবলারের বয়সই হবে ৩৯। ঐ বয়সে বিশ্বকাপ খেলার মতো পরিস্থিতিতে থাকবেন কিনা তারা সেটিও প্রশ্ন।

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী স্কালোনি জানান, দুইজনের সামনেই আগামী বিশ্বকাপ খেলার সুযোগ রয়েছে। সেক্ষেত্রে ডি মারিয়ার জন্য শর্ত বেঁধে দিলেও মেসিকে দিয়েছেন ওপেন লাইসেন্স।

অর্থাৎ, মেসি চাইলেই সুযোগ পাবেন পরবর্তী বিশ্বকাপ দলে। মেসির জন্য আর্জেন্টিনার দরজা সবসময়ই খোলা থাকবে বলেও জানান তিনি। ২০২৬ বিশ্বকাপে খেলার জন্য ডি মারিয়াকে একটি শর্ত দিয়েছেন স্কালোনি।

আর সেটি হলো-পুরো ফিট থাকতে হবে এই ফুটবলারকে। ডি মারিয়ার প্রসঙ্গে আর্জেন্টিনার কোচ বলেন, ‘সে একজন চ্যাম্পিয়ন ফুটবলার। সে যত দিন চায় খেলে যাবে।

আশা করছি সে আরও অনেক দিন আর্জেন্টিনার জার্সিতে খেলবে। ডি মারিয়াকে শর্ত দিলেও মেসির জন্য ওপেন লাইসেন্সই দিয়ে রাখলেন স্কালোনি।

বিশ্বকাপজয়ী এই ফুটবলার চাইলেই পরবর্তী বিশ্বকাপ খেলতে পারবে। স্কালোনি বলেন, ‘পরের বিশ্বকাপে খেলা, না খেলা-পুরোটাই মেসির সিদ্ধান্ত। ও যদি ফিট থাকে, তাহলে খেলবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *