Breaking News

টেস্ট ক্রিকেটে বিশ্ব রেকর্ড বুমরাহর, ব্রডের এক ওভার তুলেছেন ৩৫ রান !

টেস্ট ক্রিকেটে বিশ্ব রেকর্ড বুমরাহর, ব্রডের এক ওভার তুলেছেন ৩৫ রান। অধিনায়কত্ব পেয়েই এমন এক রেকর্ডের মালিক হয়ে গেলেন বুমরাহ।

ওয়ানডে ক্রিকেটে ওভারের ৬ বলে ৬ ছক্কা মেরে ৩৬ রান তোলার রেকর্ড আছে বেশ কয়েকটি। কিন্তু টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ কত রান নেয়া যায়।

টেস্ট ক্রিকেটের এক ওভারে সর্বোচ্চ রান দেওয়ার নতুন লজ্জার রেকর্ড গড়েছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড। ভারত ও ইংল্যান্ডের মধ্যকার পুনরায় নির্ধারিত পঞ্চম টেস্টের দ্বিতীয় দিন হয়েছে এ রেকর্ড।

এদিন দলের হয়ে ৮৪তম ওভারটি করতে আসেন স্টুয়ার্ট ব্রড। আর তখন ব্যাটিংয়ে ছিলেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক জাসপ্রিত বুমরাহ। ব্রডের এই ওভারে রান আসে যথাক্রমে—৪, ৫ (ওয়াইড বলে চার), ৭ (নো বলে ছক্কা), ৪, ৪, ৪, ৬ ও ১। সব মিলিয়ে রান উঠে ৩৫। টেস্টে এক ওভারে এটি সর্বোচ্চ রান দেওয়ার রেকর্ড।

এর আগে টেস্টে বোলারকে পিটিয়ে এক ওভারে সর্বোচ্চ ২৮ রান পর্যন্ত নেয়ার রেকর্ড ছিল। তাও একটি নয়, তিনটি। সেই তিন রেকর্ডের সাথে জড়িয়ে ছিল ব্রায়ান লারা, জর্জ বেইলি এবং কেশভ মাহারাজের নাম।

এবার এদের সবাইকে এক সঙ্গে ছাড়িয়ে গেলেন ভারতের জসপ্রিত বুমরাহ। বার্মিংহ্যামের এজবাস্টনে চলমান ইংল্যান্ডের বিপক্ষে টেস্টে ইংলিশ বোলার স্টুয়ার্ট ব্রডকে রীতিমতো পিটিয়ে এক ওভার থেকে ৩৫ রান তুলেছেন বুমরাহ।

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এখনও পর্যন্ত এক ওভারে সর্বোচ্চ রান নেয়ার রেকর্ড এটি। ২০১৩-১৪ মৌসুমে বেইলি রেকর্ডটা ছুঁয়েছিলেন জেমস অ্যান্ডারসনের এক ওভারে তিন ছক্কা আর দুই চার মেরে।

মহারাজের রেকর্ডটা বেশিদিন আগের নয়। সেটাও এসেছিল ব্রডের এক ওভারেই। ২০১৯-২০ মৌসুমে ইংল্যান্ডের দক্ষিণ আফ্রিকা সফরে মহারাজ ব্রডের এক ওভারে নিয়েছিলেন ২৮ রান। এবার তারি ওভারে দিলেন সর্বউচ্চ রান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *