Breaking News

দীর্ঘ ৮ বছর পর টি-টুয়েন্টি একাদশে ফিরলেন বিজয়, যেমন হতে পারে ব্যাটিং অর্ডার

দীর্ঘ ৮ বছর পর টি-টুয়েন্টি একাদশে ফিরলেন বিজয় ব্যাটিং অর্ডারে ওপেনিং করার কথা রয়েছে তার এমনটাই ইঙ্গিত দিয়েছেন দলের ক্যাপ্টিন। লেখক আনিসুল হকের ‘দুঃস্বপ্নের যাত্রী’ বইয়ে ভয়ংকর সমুদ্র যাত্রার বাস্তব গল্প তুলে ধরা হয়েছে।

ভেসে ইউরোপে যাওয়ার নির্মম সেই যাত্রা, পরিজন হারানোর গল্প জানা থাকলে ‘মোশন সিকনেস’ বুঝতে সুবিধা হওয়ার কথা। সেন্ট লুসিয়া থেকে বাংলাদেশ টি-২০ দলের ক্রিকেটারদের ডমিনিকা যাওয়া যেন তেমনই এক দুঃস্বপ্নের গল্প।

ওই অভিজ্ঞতা ভুলে ক্রিকেটারদের এখন কিছু ভালোর স্বাদ নেওয়ার সুযোগ। বাংলাদেশের দুই টেস্টের সিরিজ যাত্রা দুঃস্বপ্নের মতো হয়েছে। সাদা বলে ওই ধাক্কা কাটিয়ে ওঠার সুযোগ। আশা দিচ্ছে ২০১৮ সালের সর্বশেষ সিরিজ।

যেবার ক্যারিবীয় সফরে গিয়ে টি-২০ সিরিজ জিতেছিল বাংলাদেশ। যদিও অধিনায়ক মাহমুদুল্লাহ বলছেন, সেটা বেশ পুরনো ঘটনা। যদিও টিম ওই ঘটনা থেকেই নিচ্ছে উৎসাহ। সঙ্গে টাইগার টিমের জন্য অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপের জন্য দল গুছিয়ে নেওয়ার সুযোগ।

বড় ওই আসরের পরিকল্পনায় দলে ফেরানো হয়েছে এনামুল হক বিজয়কে। সঙ্গে সুযোগ দেওয়া হবে মুনিম শাহরিয়ারকে। টাইগার টি-২০ কাপ্তান মুমিন এবং এনামুলকে তৈরি হওয়ার সুযোগ দেওয়ার পক্ষে।

অধিনায়ক হিসেবে ওই দু’জনসহ অন্য তরুণদের তিনি সুযোগ দিতে চান বলে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে উল্লেখ করেছেন। তবে প্রশ্ন হচ্ছে ডানহাতি এই দুই টপ অর্ডার ব্যাটারকে কোথায় সুযোগ দেবেন তিনি।

এনামুলের ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অভিষেক। তিনি তামিমের সঙ্গে ওই ম্যাচে ওপেনিং করেছিলেন। ২০১৫ সালে শেষ টি-২০ খেলেছেন তিনি। ওই ম্যাচে তিনে খেলানো হয়েছিল ডানহাতি ব্যাটারকে। এবার ওপেনিংয়ে নাকি তিনে নামবেন তিনি?

ম্যাচ প্রিভিউ অনুযায়ী, ওপেনিং নামার সম্ভাবনা বেশি বিজয়ের। সর্বশেষ আফগানিস্তান সিরিজে মুমিন শাহরিয়ারের সঙ্গে ওপেন করেছিলেন নাঈম শেখ। তিনে খেলে সফলতা পেয়েছিলেন লিটন দাস।

পাওয়ার প্লেতে দ্রুত রান তোলায় চিন্তায় নাঈমের জায়গায় ওপেনিংয়ে খেলানো হতে পারে বিজয়কে। সর্বশেষ সিরিজে দলে ছিলেন মুশফিকুর রহিম।

তার জায়গায় এই ম্যাচে দলে জায়গা পেতে পারেন শেষ টি-২০ ম্যাচে সাবলীল ব্যাটিং করা নুরুল হাসান। ঘরের মাঠে আফগানদের বিপক্ষে সিরিজে দুই পেসার নিয়ে খেলেছিল বাংলাদেশ।

ডমিনিকায় একদশে ফিরতে পারেন তাসকিন আহমেদ। সেক্ষেত্রে নাসুম আহদে কিংবা শেখ মাহেদির বেঞ্চে বসতে হবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: (এনামুল হক, মুনিম শাহরিয়ার)-ওপেনিং, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, শেখ মাহেদি,নুরুল হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

বাংলাদেশ সময় রাত ১১ঃ৩০ পি.এম প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *