Breaking News

যেখানে শীর্ষ আছেন অধিনায়ক রোহিত, দ্বিতীয় স্থানে সাকিব !

টি-টোয়েন্টি বিশ্বকাপ আসতে আর এক মাসও বাকি নেই। তার আগে টুর্নামেন্টে অংশ নেওয়া শীর্ষ আট দলের অধিনায়কদের সম্পদের হিসাব প্রকাশ করেছে সিএ নলেজ এবং ক্রিকফ্যান।

উল্লেখ্য, ‘সিএ নলেজ’ সেলিব্রেটিদের সম্পদের হিসাব নিয়ে গবেষণা এবং তথ্য সংগ্রহ করে। তাদের প্রকাশিত তথ্যে দেখা যায়, আয়ের তালিকায় শীর্ষে আছেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

দুইয়ে বাংলাদেশের সাকিব আল হাসান। ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক রোহিতের সম্পদের পরিমাণ বাংলাদেশি মুদ্রায় ২৪৩ কোটি টাকা বলে দাবি করেছে সিএ নলেজ। তিনি বিভিন্ন পণ্য উৎপাদনকারী ১১টি প্রতিষ্ঠানের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করেন।

বেশ কিছুদিন ধরে ব্যাটে রান না থাকলেও ভারতে রোহিতের বিপুল জনপ্রিয়তা আছে। অবশ্য বিরাট কোহলি এখন ভারতীয় ক্রিকেটের কোনো ফরম্যাটেই অধিনায়ক হিসেবে নেই।

তাহলে তিনি রোহিতের চেয়ে অনেক এগিয়েই থাকতেন। এদিকে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান গত কয়েকমাস ধরে নানা বিতর্কে জড়িয়ে পড়েছেন।

সবগুলো বিতর্কই টাকা-পয়সা সম্পর্কিত। তিনি টাকার পেছনে ছোটেন বলে অনেকের অভিযোগ। সেই সাকিবের সম্পদের পরিমাণ ২২২ কোটি টাকা। তিনি ১২টির অধিক কম্পানির শুভেচ্ছাদূত।

সেইসঙ্গে পরিবারসহ মার্কিন নাগরিকত্ব তো আছেই। তিনে আছে ইংলিশ অধিনায়ক জস বাটলার। তার সম্পদের পরিমাণ ১০১ কোটি টাকা। অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৮১ কোটি টাকার মালিক। আছেন চার নম্বরে।

৬৫ কোটি টাকার মালিক হিসেবে পাঁচে আছেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। পরবর্তী নামগুলো যথাক্রমে- দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা ৫০ কোটি,

পাকিস্তান অধিনায়ক বাবর আজম ৪০ কোটি এবং আফগান অধিনায়ক মোহাম্মদ নবি ১২ কোটি টাকার মালিক বলে দাবি করছে সিএ নলেজ। উল্লেখ্য, আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *