Breaking News

নিজেদের ঝালিয়ে নিতে বিশ্বকাপের আগে রাতে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

আর মাত্র ৫৮ দিন বাকি এরপরই শুরু কাতার বিশ্বকাপ। তার আগে দলগুলো নিজেদের গুছিয়ে নিতেই ব্যস্ত। দুই দর্শকনন্দিত দেশ ব্রাজিল ও আর্জেন্টিনা মূল মঞ্চে নিজেদের শক্তিমত্তা দেখানোর আগে প্রস্তুতি ম্যাচ খেলবে।

যেখানে শনিবার ভোর ৬টায় আর্জেন্টিনা খেলবে হন্ডুরাসের বিপক্ষে। একই দিন রাতে ব্রাজিলের প্রতিপক্ষ ঘানা। ২০ নভেম্বর থেকে শুরু কাতার বিশ্বকাপ। ৩২ দলের এই মহাযজ্ঞে পরিস্কার ফেভারিট ব্রাজিল ও আর্জেন্টিনা।

এবার গ্রুপ পর্বে মেসিরা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে সৌদি আরব, মেক্সিকো ও পোল্যান্ডকে। এদিকে নেইমাররা গ্রুপ পর্বে খেলবে সার্বিয়া, সুইজারল্যান্ড ও ক্যামেরুনের বিপক্ষে। আর্জেন্টিনার চেয়ে তুলনামূলক কঠিন গ্রুপে থেকেই লড়তে হবে ব্রাজিলকে।

তার আগে দুই দল নিজেদের পুরোপুরি তৈরি করতে চায়। আর্জেন্টিনার কোচ লিওনেল স্কলানিও শিষ্যদের নিয়ে আশাবাদী। বিশ্বকাপের মূল লড়াইয়ে তার দল দারুণ কিছু করবে সেই বিশ্বাসটা তার আছে।

যেমনটা বলেছেন প্রস্তুতি ম্যাচের আগে, ‘দলটা এবার কাতারে ভালো করতে প্রত্যয়ী। খেলোয়াড়দের ফর্ম ও দলের বর্তমান পারফরম্যান্সও আমাকে আশা দেখাচ্ছে। তবে আমি বলব না যে, কে চ্যাম্পিয়ন হবে।

আর্জেন্টিনা ভালো করবে, এতটুকু বলতে পারি। এবারই হয়তো শেষ বিশ্বকাপ খেলবেন মেসি। যদিও এখনও চূড়ান্ত কোনো সিদ্ধান্তের কথা বলেননি। তবে বয়সের হিসাবে এটাই আর্জেন্টিনার হয়ে তার শেষ।

আর শেষটা রাঙাতে চাইবেন তিনি, এটাই স্বাভাবিক। এরই মধ্যে বলে দিয়েছেন, বিশ্বকাপের পর অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারেন। তার আগে যদি আকাশি সাদাদের হাতে আরও একটি সোনালি ট্রফি আসে, তাহলে তো কথাই নেই।

অন্যদিকে অনেক দিন ধরেই শিরোপা খরায় ভোগা ব্রাজিলও চাইবে কাতারে ইতিবাচক কিছু করতে। ফর্মের তুঙ্গে থাকা নেইমারকে নিয়েও স্বপ্ন বুনছে দলটি। সেই সঙ্গে তিতের স্কোয়াডে আছেন তরুণ ভিনিসিয়ুস, রদ্রিগোসহ আক্রমণভাগের একাধিক অস্ত্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *