Breaking News

সরাসরি ওয়ানডে বিশ্বকাপ খেলার সুযোগ দক্ষিণ আফ্রিকার সামনে

অধিনায়ক তেম্বা বাভুমার সেঞ্চুরিতে এক ম্যাচ হাতে রেখেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে দক্ষিণ আফ্রিকা। রোববার (২৯ জানুয়ারি) সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ৫ উইকেটে হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে।

এতে ২-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল প্রোটিয়ারা। এই জয়ে আগামী ওয়ানডে বিশ্বকাপে সরাসরি খেলার টিকিট পাবার পথে ভালোভাবেই টিকে থাকলো দক্ষিণ আফ্রিকা। এই ম্যাচে অধিনায়ক বাভুমার ব্যাট থেকে এসেছে ১০৯ রান।

এর আগে প্রথম ওয়ানডেতে ২৭ রানে জয় পেয়েছিল প্রোটিয়ারা। রোববার ব্লুমফন্টেইনে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। দলীয় ৩৩ রানের মধ্যে প্যাভিলিয়নে ফেরেন দুই ইংলিশ ওপেনার।

শুরুর ধাক্কা কাটিয়ে পঞ্চম উইকেটে শতরানের জুটি গড়ে সফরকারীদের বড় সংগ্রহের পথ তৈরি করেন বাটলার ও মঈন আলি। ৮৫ বলে ১০১ রান যোগ করেন তারা।  ৫১ রানে মঈনের বিদায়ের পর ক্রিজে এসে ১৪ রানের বেশি করতে পারেননি ক্রিস ওকস।

ইনিংসের শেষ পর্যন্ত ব্যাট করে ইংল্যান্ডকে ৫০ ওভারে ৭ উইকেটে ৩৪২ রানের বড় সংগ্রহ এনে দেন বাটলার। সিরিজ নিশ্চিতের লক্ষ্য ৩৪৩ রানের টার্গেট তাড়া করতে নেমে প্রথম ১২ ওভারে ৭৭ রান তুলে

নেন কুইন্টন ডি কক ও অধিনায়ক তেম্বা বাভুমা। ডি ককের বিদায়ের পরও দক্ষিণ আফ্রিকার রান তোলায় ভাটা পড়েনি।  দ্বিতীয় উইকেটে ৯১ বলে ৯৭ রান যোগ করেন বাভুমা ও আগের ম্যাচে সেঞ্চুরি করা রাসি ভ্যান ডার ডুসেন।

সেঞ্চুরির পর কারানের বলে বোল্ড হয়ে ফেরেন বাভুমা। ষষ্ঠ উইকেটে ৪৭ বলে ৬৫ রানের জুটি গড়ে দক্ষিণ আফ্রিকাকে দুর্দান্ত জয়ের স্বাদ দেন মিলার ও মার্কো জানসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *