Breaking News

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের ব্যাটিং দুর্দশা: লোপ্পা বলে ক্যাচ, স্লগ ওভারে ৪৩!

কেমন হলো বিশ্বকাপের প্রস্তটি , আরব আমিরাতের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিতে বহুদিন পর ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে জয়ের মুখ দেখেছে বাংলাদেশ পুরুষ ক্রিকেট দল। কিন্তু সিরিজজুড়েই প্রশ্নবিদ্ধ হয়েছে বাংলাদেশের ব্যাটিং।

ধীরগতির ব্যাটিং, বাজে শটে আউট হওয়া, বল না বুঝেই ব্যাট চালানোসহ অনেক অভিযোগই তোলা যায়। প্রথম ম্যাচে আফিফ হোসেনের ৭৭* রানের কল্যাণে ১৫৮ রানের স্কোর পায় বাংলাদেশ।

টেনেটুনে ওই ম্যাচ জয়ের পর সেই আফিফই আজ ক্যাচ তুলে দেন লোপ্পা বলে! চারে নেমে ভালোই খেলেছিলেন আফিফ। ৯ বলে ২ চার ১ ছক্কায় ১৮ রান তুলে ফেলেছিলেন।

এরপর অফ স্পিনার আয়ান আফজাল খানের স্টাম্পে থাকা ফুলটস বলে ছক্কা মারতে গিয়েছিলেন। কিন্তু এতে টাইমিংয়ের চেয়ে গায়ের জোরটাই কাজে লাগাতে চেয়েছিলেন আফিফ। ফলশ্রুতিতে ডিপ মিড উইকেটে ক্যাচ উঠে যায়।

সীমানা দড়ি থেকে একটু দৌড়ে দারুণ ডাইভে সেটি তালুবন্দি করেন কার্তিক মিয়াপ্পন। বেশ ধারাবাহিক পারফর্ম করে যাওয়া আফিফকে নিয়ে কোনো সমালোচনা নেই; কিন্তু লোপ্পা বলে ক্যাচ দেওয়া যেন গোটা দলের ব্যাটিং দুর্দশারই চিত্র।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব্যাটিং যে কতটা দুর্বল তার প্রমাণ আরও দেওয়া যায় স্লগ ওভারে। ১৫ ওভার শেষে বাংলাদেশের স্কোর ছিল ৪ উইকেটে ১২৬ রান।

তার মানে শেষ পাঁচ ওভারে বাংলাদেশের ব্যাটাররা মাত্র ৪৩ রান! আমিরাতের বোলারদের ছোট না করেই বলা যায়, হাতে ৬ উইকেট রেখে তাদের বিপক্ষে শেষ ৩০ বলে মাত্র ৪৩ রান তোলা অগ্রহণযোগ্য।

হিটিংয়ে যাদের ওপর আস্থা রাখা হয়, সেই ইয়াসির রাব্বি আর নুরুল হাসান সোহান ছিলেন ক্রিজে। এমন ব্যাটিংয়ে তাই বিশ্বকাপের আগে স্বস্তির ঢেঁকুর তোলার সুযোগ নেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *