Breaking News

টি-টোয়েন্টিতে চাপের মুহূর্তে আমরা আতঙ্কিত হয়ে যাই: হাসান মাহমুদ

বাংলাদেশের ক্রিকেটে এখন খারাপ সময় চলছে। একের পর এক পরাজয়ে দলের অবস্থা শোচনীয়। টেস্ট আর টি-টোয়েন্টির পাশাপাশি ওয়ানডের অবস্থাও খারাপ। পাইপলাইনে নতুন ক্রিকেটার নেই।

তাই পুরনোদের নিয়েই কোনক্রমে একটা দল বানানো হয়েছে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য। সেই দলের অন্যতম সদস্য হাসান মাহমুদ। ২২ বছর বয়সী পেসার তারুণ্যের দৃষ্টিতে দেখেছেন দলের সমস্যাগুলো, খুঁজেছেন সমাধান।

এবারের এশিয়া কাপে বেশিকিছু টান টান উত্তেজনাকর ম্যাচ দেখা গেছে। বিশেষ করে সুপার ফোরে পাকিস্তান-আফগানিস্তান ম্যাচটি উল্লেখযোগ্য। হেরে যাওয়া ম্যাচ দুই ছক্কায় জিতিয়ে দেন পেসার নাসিম শাহ!

এমন পরিস্থিতিতে পড়লে বাংলাদেশের কেউ কি পারত ম্যাচটা বের করতে? উত্তরটা সম্ভবত ‘না’ হবে। কারণটা বোঝা যায় হাসানের কথাতেই, ‘আসলে যখন চাপের সময় আসে তখন আমরা আতঙ্কিত হয়ে নিজেদের স্কিল ভুলে যাই। ও

ই স্কিলের মধ্যে থাকতে হবে। স্কিল ধরে রাখতে পারলে ইয়ার্কারও মারতে পারব। ডেথ ওভারে এখন পেসার সংকটে ভূগছে বাংলাদেশ। মুস্তাফিজুর রহমান আর দেশের বাইরে কার্যকর নন।

বিশ্বকাপের আগে এই জায়গাটা নিশ্চয়ই দলকে ভাবাচ্ছে। এমন অবস্থায় যে কোনো পজিশনে বোলিংয়ের জন্য প্রস্তুত বলে জানালেন হাসান, ‘সব ফাস্ট বোলারই ডেথ ওভারে বল করতে সক্ষম।

আমাদের মধ্যে সেই বিশ্বাসটা রাখতে হবে যে- আমরা পারব। এই জিনিসটা নিয়ে দুবাইতে আমাদের যে নতুন কোচ (শ্রীধরন শ্রীরাম) আছেন উনার সাথে আমরা কাজ করব। অধিনায়ক যে কোনো সময়ই আমার ওপর ভরসা রাখতে পারেন। যেকোনো ভূমিকা নিতে আমি প্রস্তুত আছি। ‘

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *