Breaking News

টি-টোয়েন্টির ইতিহাসে নিউজিল্যান্ডকে রেকর্ড ব্যাবধানে হারিয়ে সিরিজ জিতলো ভারত

ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজের তৃতীয় ও শেষ টি টোয়েন্টি ম্যাচে বুধবার (১ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডকে ১৬৮ রানে হারিয়েছে হার্দিক পান্ডিয়া বাহিনী। এ জয়ের ফলে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে তারা।

টি-টোয়েন্টি ম্যাচে এটিই সবচেয়ে বড় ব্যবধানে জয়। আগের রেকর্ড ছিল ভারতেরই। ২০১৮ সালে আয়ারল্যান্ডের বিপক্ষে জিতেছিল ১৪৩ রানে। আহমেদাবাদে প্রথমে ব্যাট করে ২৩৪ রান তুলে

নিউজিল্যান্ডকে মাত্র ৬৬ রানে গুটিয়ে দিয়েছে স্বাগতিকরা। ২৩৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে শুর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন ড্যারেল মিচেল।

বাকিদের মধ্যে মিচেল স্যান্টনার ১৩, মাইকেল ব্রেসওয়েল ৮ ও ফিন অ্যালেন ৩ রান করেন। তিন ব্যাটারই আউট হন শূন্য রানে। এর আগে ওপেনিংয়ে নেমে সেঞ্চুরি করেন গিল।

অপরাজিত থাকা গিল ৬৩ বলে করেন ১২৬ রান। তার ইনিংসে ছিল ১২টি চার ও ৭টি ছয়ের মার। গিলের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন ইশান কিশান। কিশান ফিরে যান মাত্র ১ রান করে।

এরপর রাহুল ত্রিপাঠিকে নিয়ে তুফান শুরু করেন গিল।  ত্রিপাঠি ২০০ স্ট্রাইক রেটে ৪৪ রান করে আউট হন ইশ সোধির বলে। তাতেও ঝড় থামাননি গিল। তাকে সঙ্গ দেন সূর্যকুমার যাদব।

যাদব ১৩ বলে ২৪ রান করে বিদায় নেন। গিল সেঞ্চুরি পূর্ণ করেন ৫৪ বলে। রানপ্রসবা ম্যাচে দলপতি হার্দিক পান্ডিয়াও ছিলেন দারুণ ফর্মে। তবে নিজের ইনিংসটিকে খুব বেশি বড় করতে পারেননি তিনি। দীপক হোদা করেন ২ রান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *